মাদার তেরেসা এ্যাওয়ার্ড পদকে ভূষিত হলেন উখিয়ার প্রভাষক শারিকা

উখিয়া প্রতিনিধি:

শিক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য ‘ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস’ কর্তৃক মাদার তেরেসা এ্যাওয়ার্ড’১৭-এ ভূষিত হয়েছেন কক্সবাজারের উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের ঐতিহ্যবাহী মাতবর পরিবারের উত্তরসূরী মরহুম গিয়াস উদ্দিন চৌধুরীর সুযোগ্য কন্যা ও টেকনাফ ডিগ্রি কলেজের বাংলার প্রভাষক পারিয়েল সামিহা শারিকা।

১৩ আগস্ট ঢাকা সেগুন বাগিচাস্থ প্রফেসর আকতার ইমাম অডিটরিয়ামে ‘ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস’এর উদ্যোগে আয়োজিত সম্মাননা-পদক বিতরণ অনুষ্ঠানে পারিয়েল সামিহা শারিকাকে এ মাদার তেরেসা এ্যাওয়ার্ড প্রদান করা হয়। এ সম্মাননা-পদক বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন ভাষা সৈনিক রেজাউল করিম, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিচারপ্রতি মোহাম্মদ ছিদ্দিকুর রহমান, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাহা শহীদুল হারুন, সভাপতিত্ব করেন ‘ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস এর চেয়ারম্যান এড. লুৎফুল আহসান বাবু।

পারিয়েল সামিহা শারিকা’র মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, নারী শিক্ষা ও সমাজ সেবায় বিশেষ অবদান রাখায় ‘ইউনাইটেড মুভমেন্ট হিউম্যান রাইটস’ তাকে ‘মাদার তেরেসা এ্যাওয়ার্ড-২০১৭’-এ ভূষিত করেছেন। তিনি আরও বলেন, একই সংস্থা তাকে ২০১৬ সালে শান্তি পদকেও ভুষিত করেছিলেন। তিনি অনুভূতি প্রকাশ করতে গিয়ে বলেন, আমি খুবই আনন্দিত। সমাজের কল্যাণে কাজ করে স্বীকৃতি পাওয়াটা বর্তমান সময়ে খুবই কঠিন তারপরও আমি যতটুকু স্বীকৃতি পেয়েছি তাতে ধন্য। সমাজ ও নারী শিক্ষা প্রসারে আগামীতেও কাজ করার ইচ্ছা আছে।

উল্লেখ্য, পারিয়েল সামিহা শারিকা চট্টগ্রাম কলেজ থেকে বাংলা ভাষা ও সাহিত্য বিষয়ে সম্মানোত্তর সম্পন্ন করে ২০১২ খ্রিস্টাব্দ থেকে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনির্ভাসিটি, কক্সবাজার সরকারি মহিলা কলেজ ও সর্বশেষ টেকনাফ ডিগ্রি কলেজে প্রভাষক হিসাবে দায়িত্ব পালন করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন