মানিকছড়িতে বিদ্যুৎ লাইন সম্প্রসারণ প্রকল্প উদ্বোধনকরলেন যতীন্দ্রলাল ত্রিপুরা

2 (1)

দুলাল হোসেন,খাগড়াছড়ি:
খাগড়াছড়ির  মানিকছড়ির গাড়ীটানা এলাকায় বিদ্যুৎ লাইন সম্প্রসারণ প্রকল্প উদ্বোধনকালে খাগড়াছড়ির সংসদ সদস্য ও পার্বত্য চট্রগ্রাম উপজাতী শরণার্থী বিষয়ক টাক্সর্ফোস চেয়ারম্যান যতীন্দ্রলাল ত্রিপুরা (এম.পি)গতকাল এক সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে বলেন,“বর্তমান সরকার  সকল নাগরিকের মৌলিক অধিকার পূরণে কাজ করছে, এই ধারাবাহিকতায় আজ মানিকছড়ির বহুপ্রতিক্ষিত জনগনের দাবী পূরণে বিদ্যুতায়ন প্রকল্পটি উম্মুক্ত করা হলো।
রবিবার সকাল ১১টায় জেলার  মানিকছড়ির গাড়ীটানা বাসীর বহুপ্রতিক্ষিত দাবী এলাকায় বিদ্যুতায়নের প্রকল্পটির উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশের আয়োজন করা হয়। ৩ নং যোগ্যাছোলা ইউ.পি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো.জয়নাল আবেদীন এর সভাপতিত্বে, প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ির সংসদ সদস্য ও উপজাতী শরণার্থী বিষয়ক  টাক্সর্ফোস চেয়ারম্যান যতীন্দ্রলাল ত্রিপুরা (এম.পি) । বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের সম্পাদক মো.মাঈন উদ্দীন, যুবলীগের সম্পাদক মো.জাহেদুল আলম মাসুদ, আওয়ামীলীগের সহ-সভাপতি মো.সফিকুর রহমান ফারুক, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী নুর নাহার বেগম, জেলা মহিলা আওয়ামীলীগের সম্পাদিকা ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা আক্তার, উপজেলা নির্বাহী অফিসার সনজীদা শারমিন, জেলা আওয়ামীলীগের সম্পাদক হাজী মো.জাহেদুল আলম প্রমূখ।
সুধী সমাবেশের পূর্বে প্রধান অতিথি মানিকছড়ি সদর থেকে ৭ কিলোমিটার দূওে ১১ কেভি লাইনে ১০০ কেভি ট্রান্সফরমার বিশিষ্ট প্রকল্পটির উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন, পার্বত্য চট্রগ্রাম বিদ্যুৎ বিতরণ ও উন্নয়ন প্রকল্পের সহকারী প্রকৌশলী মো.মজিবুর রহমান পাটোয়ারী , উপসহকারী প্রকৌশলী মো.নুরুল আলম ও মানিকছড়ির আবাসিক বিদ্যুৎ প্রকৌশলী মো.জিয়া উদ্দীন।
বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, সরকারের বিদ্যুৎ, জ্বালানী   ও খনিজ সম্পদ  মন্ত্রনালয়ের অধীনে ১কোটি টাকা ব্যয়ে এ প্রকল্পটি বাস্তবায়ন হয়েছে। বর্তমানে এলাকার দু’শ পরিবারকে এ প্রকল্পে  অর্ন্তভূক্ত করা হলেও পর্যায়ক্রমে তা  সম্প্রসারণ করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন