মানিকছড়িতে বিশ্ব ভোক্তা অধিকার ও সংরক্ষণ আইন উপলক্ষে আলোচনা সভা

মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ি উপজেলা প্রশাসনের আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস উদযাপন উললক্ষে র‌্যালি ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ প্রচার উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

“ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ও ন্যায্যতা নিশ্চিতকরণ” শ্লোগানকে সামনে রেখে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ(ভা:প্রা:) এর সভাপতিত্বে র‌্যালি ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ম্রাগ্য মারমা।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার, সনাতন সমাজ কল্যাণ পরিষদ নেতা সজল বরণ সেন, মৎস্য কর্মকর্তা এসএম, শাহজাহান সিরাজ, সমবায় কর্মকর্তা মো. আউয়ুব রহমান, ভারপ্রাপ্ত সমাজ সেবা কর্মকর্তা আব্দুল মান্নান পাটোয়ারী, সহকারী প্রোগ্রামার(আইসিটি) মো. শাকিল আহম্মদ, উপজেলা শিক্ষা অফিসার এনায়েত উল্লাহ, মানিকছড়ি বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. নুরুল ইসলাম, যুবলীগ সাধারণ সম্পাদক মো. জাহেদুল আলম মাসুদ, প্রমুখ।

বৃহস্পতিবার(১৫ মার্চ) সকাল ১০টায় সময় উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভায় বক্তারা সঠিক বাজার ব্যবস্থাপনা বিষয়ে পরামর্শ মূলক বিভিন্ন আলোচনা করেন। এসময় বক্তারা বলেন, আমরা কোন না কোন ভাবে সবাই ভোক্তা। সঠিক মাপ নির্ণয় করা, নির্ধারিত বাজার দর ব্যবস্থা চালু করা, মেয়াদোত্তর জিনিস বিক্রি না করাসহ নানা পরামর্শ মূলক আলোচনা করা হয়।

বক্তারা আরও বলেন, সঠিক মূল্য তালিকা তৈরি করা ও সকলের সচেতনতার লক্ষে সকলকে আন্তরিকভাবে সহযোগিতা করার প্রয়োজনীয়তা রয়েছে। সকলের সহযোগিতা থাকলেই সম্ভব ডিজিটাল বাজার ব্যবস্থা চালু করা ও ভোক্তা অধিকার আইনের সঠিক ব্যবহার।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন