মানিকছড়িতে ‘সততা সংঘ’র বির্তক, রচনা ও ইসলামী সংগীতানুষ্ঠানের উদ্বোধন

fec-image

মানিকছড়ি প্রতিনিধি:

দুর্নীতি দমন কমিশন তৃণমূলে নতুন প্রজন্মদের মাঝে ‘সততা, ন্যায় পরায়ণতা, নৈতিকতাসহ দুর্নীতি বিরোধী কার্যক্রম বাস্তবায়নে নানামূখী কর্মপরিকল্পনা শুরু করেছে।

এসব কার্যক্রম বাস্তবায়নে সহযোগি সংগঠন হিসেবে কাজ করছে দুপ্রক ও সততা সংঘ।

এরই অংশ হিসেবে বুধবার (২৪ এপ্রিল) থেকে মানিকছড়ি উপজেলায় শুরু হয়েছে মাধ্যমিক স্কুল-মাদ্রাসায় গঠিত ‘সততা সংঘে’র ছাত্র/ছাত্রীদের মাঝে বির্তক, রচনা ও সাংস্কৃতিক/ইসলামী সংগীতানুষ্ঠান।

বুধবার উপজেলার গাড়ীটানা নেছারিয়া ইসলামীয়া দাখিল মাদরাসায় অনুষ্ঠিত হয় বির্তক, রচনা ও ইসলামী সঙ্গীতানুষ্ঠান।

উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক আবদুল মান্নান এর শুভেচ্ছা বক্তব্যে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার সাবেক সভাপতি ও খাগড়াছড়ি জেলা নিকাহ রেজিস্টার কাজী সমিতির সভাপতি কাজী মো. রফিকুল ইসলাম, ইউপি সদস্য মো. আবদুল মতিন, সাবেক ইউপি সদস্য মো. জাহাঙ্গীর আলম প্রমুখ।

অতিথিদের বক্তব্য শেষে ইসলামী সঙ্গীত পরিবেশন করেন শিক্ষার্থীরা। পরে বির্তক, রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার হিসেবে দুদক মনোগ্রাম (লোগো) সম্বলিত গ্লাস (মগ) তুলে দেন অতিথিরা।

প্রসঙ্গত, স্কুল ও মাদ্রাসায় বির্তক, রচনা ও সাংস্কৃতিক/ইসলামী সঙ্গীতানুষ্ঠান পরিচালনার উদ্যোগ নিয়েছে দুদক। উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি (দুপ্রক) এসব কর্মসূচি বাস্তাবায়নে তৃণমূলে কাজ করছে। আগামী ৫ মে পর্যন্ত উপজেলার ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানে পর্যায়ক্রমে এ অনুষ্ঠানের আয়োজন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন