Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

মায়ানমার সীমান্তে বিষ্ফোরকের আঘাতে গুরুতর আহত ১

Ruma pic-2
রুমা প্রতিনিধি :
বান্দরবানের রুমায় মায়ানমারের সীমান্ত এলাকায় পাহাড়ে ঝুম কাটতে গিয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বম সম্প্রদায়ের একজন বিষ্ফোরকের আঘাতে গুরুতর আহত হয়েছেন। তার নাম ভানরাম ঙাক বম। রোববার সন্ধ্যা পর্যন্ত রুমাতেই তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়, এর পর আরো উন্নত চিকিৎসার জন্য রাত সাড়ে দশটায় বান্দরবান জেলা সদরে প্রেরণ করা হয়েছে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, রুমা উপজেলার রেমাক্রীপ্রাংশা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের এলাকা ও মায়ানমারের সীমান্তঘেঁষা চইখ্যং পাড়া বাসিন্দা তিনজন লোক শনিবার সকালে ঝুম করার জন্য স্থান নির্বাচন করতে জঙ্গলে যান। জঙ্গলে ঘুরতে গিয়ে বেলা ১১টার দিকে গর্তে পা পড়ে গেলে বিষ্ফোরকের আঘাতে ভানরামঙাক(৩৫) নামে এক ব্যক্তি গুরুত্বর আহত হন। এতে তার দুটি পা ও বাম হাত মারাত্মক জখম হন।

রুমা থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শফিকুল ইসলাম শফিক জানান এটি এক ধরনের উন্নতমানের  বিষ্ফোরক হলেও স্থল মাইন নাও হতে পারে।

প্রত্যক্ষদর্শী ইউপি‘র সাবেক সদস্য লালএংলিয়ান বম জানান, জঙ্গলে বিষ্ফোরণের সময় সামনে ও পিছনে আনুমানিক আট ফুটের দূরে ছিলেন তারা। বিকট শব্দে ধোয়া ও ধুলো বালু উঠে আসে। তার সাথে আহত ব্যক্তি চিৎকার করতে থাকে। আহত ব্যক্তিকে উদ্ধার করে পাড়ায় নিয়ে আসার পর রোববার সকাল থেকে পিঠে বহন করে রুমা সদরে নিয়ে আসা হয়েছে বলে জানান তিনি।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন