যারা সম্প্রীতির বিরুদ্ধে লড়াই  করবে আমরা তাদের বিপক্ষে: মতবিনিময় সভায় বীর বাহাদুর

Bir bahadu MP News_Alikadam copy

আলীকদম ও লামা প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, ‘সন্ত্রাস থেকে রক্ষা পেতে হলে আমাদের সকলকে ঐক্য করতে হবে। সবার মধ্যে সম্প্রীতি দরকার। যারা সম্প্রীতির বিরুদ্ধে লড়াই করবে, তাদের পক্ষে কেউ নেই। আমরা সবসময়ই তাদের বিপক্ষে’।  শনিবার আলীকদম উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত জঙ্গী ও সন্ত্রাসবাদ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সার্বিক আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিকের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন আলীকদম সদর ইউপি চেয়ারম্যান জামাল উদ্দিন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বান্দরবান পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, আলীকদম জোন কমান্ডার লে. কর্ণেল মোহাম্মদ সারোয়ার হোসেন পিএসসি, ৫৭ বিজিব ব্যাটালিয়ান কমান্ডার লে.কর্ণেল হোসাইন রেজা, আঞ্চলিক পরিষদ সদস্য শফিকুর রহমান ও কাজল কান্তি দাশ ও বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সাংবাদিক একেএম জাহাঙ্গীর।

প্রধান অতিথি বীর বাহাদুর বলেন, বাঙ্গালী বীরের জাতি। পাকিস্তানীরা কামান গোলা ট্যাঙ্ক নিয়ে যুদ্ধ করল। আর বাঙ্গালীরা প্রতিরোধ করেছে বাঁশের লাঠি এবং ভাঙ্গাচুরা থ্রি নট থ্রি রাইফেল দিয়ে! অথচ তবুও পাকিস্তানীরা বাঙ্গালী জাতির সাথে পারেনি। আজও তাদের অনুসারী গুটিকয়েক জঙ্গীরাও বীর বাঙ্গালীর সাথে পারবে না।

তিনি আরো বলেন, জঙ্গী ও সন্ত্রাসবাদের প্রতিরোধে আমাদের দরকার সম্প্রীতি। আমরা যদি সম্প্রীতি নিয়ে কাজ করতে পারি, তাহলে এসব অমানুষরা পরাজিত হবেই।

মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য থোয়াইচাহ্লা মার্মা, লক্ষীপদ দাশ, উপজেলা চেয়ারম্যান মো. আবুল কালাম, মহিলা ভাইস চেয়ারম্যান শিরিনা আক্তার, উইচারা ভিক্ষু, মৌলানা আবুল কালাম, শিক্ষক প্রতিনিধি মোহাম্মদ হোছাইন, অহ্লাচিং মার্মা হেডম্যান ও আগস্টিন ত্রিপুরা প্রমূখ।

এদিকে একই দিন বিকাল ৫টায় বান্দরবানের লামা উপজেলা পরিষদ চত্বরেও জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশ এবং আইন শৃংখলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাহাদুর উশৈসিং উপস্থিত ছিলেন।

জঙ্গী ও সন্ত্রাসবাদ বিরোধী সমাবেশে সভাপতিত্ব করেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ। এসময় উপস্থিত ছিলেন, বান্দরবান জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, জেলা পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, লামা-আলীকদম সেনা জোন কমান্ডার লে. কর্ণেল মো. সারোয়ার হোসেন, ৫৭ বিজিবি কমান্ডিং অফিসার লেঃ কর্ণেল মো. হুসাইন রেজা, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মো. ইসমাইল, লামা উপজেলা চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী, লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম সহ প্রমূখ।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, এমপি বলেন, সকলকে ঐক্যবদ্ধ হয়ে এসব জঙ্গীবাদ, সন্ত্রাস, হত্যা, নাশকতা সৃষ্টিকারী ও এদের মদদ দাতাকারীদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। যারা ধর্মের নামে জঙ্গীবাদ, সন্ত্রাস, নাশকতা, বিভিন্ন ধর্মালম্বী মানুষকে হত্যা করে তারা দেশ ও জাতির শক্র।

উল্লেখ্য, আলোচনা সভা শেষে লামা পৌরসভার ৯টি ওয়ার্ডের ৩শত দুগ্ধ দানকারী মাকে মহিলা বিষয়ক অধিদপ্তরের “কর্মজীবি ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল” কর্মসূচীর আওতায় মাথাপিছু ৬হাজার টাকা করে সহায়তা অনুদান দেয়া হয়। পার্বত্য প্রতিমন্ত্রীর বিশেষ বরাদ্দ থেকে দুস্থ, অসহায়, হতদরিদ্র ৪৮ জনকে ১ বান ঢেউটিন ও নগদ ৩ হাজার টাকা দেয়া হয়। এছাড়া গত ১৫ জুলাই ২০১৬ইং শুক্রবার লামা উপজেলার কেয়াজুপাড়া বাজারের ব্যবসায়ী খোকন নাথ এর পরিবারকে জেলা প্রশাসক এর সহায়তা তহবিল থেকে ২০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন