রাঙামাটিকে পর্যটন নগরী গড়তে প্রশাসনের অভিযান

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিকে পর্যটন নগরী গড়ে তোলার লক্ষ্যে জেলা প্রশাসন শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং পরিছন্ন অভিযান অব্যাহত রেখেছে।

বুধবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভা প্রাঙ্গন থেকে বনরূপা এলাকা পর্যন্ত অভিযান পরিচালনা করা হয়। এ এলাকাগুলোতে যারা ফুটপাত, সড়ক দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করে শহরের সৌন্দর্য বিনষ্ট করছে এবং ময়লা-আবর্জনা ফেলে পরিবেশ দূষণ করছে তাদের বিরুদ্ধে জরিমানা এবং অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে প্রশাসন। জেলা প্রশাসন কয়েকদিন ধরে একজন সহকারী কমিশনারকে (ম্যাজিস্ট্রেট) দিয়ে এ অভিযান অব্যাহত রাখছে।

বুধবার দুপুরে শহর এলাকার পৌরসভা প্রাঙ্গন থেকে বনরূপা এলাকা পর্যন্ত অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ম্যাজিস্ট্রেট) উত্তম কুমার দাশ।

কাঠালতলী এলাকায় সড়কে ময়লা ফেলে পরিবেশ দূষন করার অভিযোগে পৌর আইনে আরিফকে এক হাজার টাকা এবং মো. আরমানকে দুই হাজার টাকা জরিমানা প্রদান করেন এবং ভবিষ্যতে এ ধরণের কাজ থেকে বিরত থাকার জন্য হুঁশিয়ারী প্রদান করেন ম্যজিস্ট্রেট উত্তম।

ম্যাজিস্ট্রেট উত্তম অভিযানকালে জানান, জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে রাঙামাটিকে পর্যটন নগরী গড়ে তোলার লক্ষ্যে জেলা প্রশাসন চারদিন ধরে রাঙামাটিতে পরিছন্ন অভিযান পরিচালনা করছে। প্রতিদিন জেলা শহরের বিভিন্ন ন্থানে গিয়ে সড়ক ও ফুটপাত দখল করা অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং পরিবেশ দূষণ রোধে ময়লা-আবর্জনা পরিষ্কার করা হচ্ছে। এ কাজে রাঙামাটি পৌরসভার সহযোগিতা নেওয়া হয়েছে।

ম্যাজিস্ট্রেট আরও জানান, যতদিন জেলা শহরে অবৈধ স্থাপনা উচ্ছেদ এবং শহর পরিছন্ন করা যাবে না ততদিন আমাদের অভিযান অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন