Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রাঙামাটিতে অস্ত্র-গুলিসহ কাউখালীর শীর্ষ সন্ত্রাসী ইউপিডিএফ সংগঠক আটক

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

রাঙামাটিতে অস্ত্র-গুলিসহ কাউখালীর কথিত রাজনৈতিক নেতা ও অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের দাদা, ইউপিডিএফ সংগঠক শীর্ষ সন্ত্রাসী রণজিত তঞ্চঙ্গ্যা প্রকাশ রাখাল (৩৮) নামের একজনকে আটক করেছে নিরাপত্তা বাহিনী।

শুক্রবার (১৩ জুলাই) সন্ধ্যায় সদর উপজেলার সাপছড়ি ইউনিয়নের কুতুকছড়ি এলাকার বোধিপুর গ্রাম থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে একটি দেশীয় এলজি, ৩ রাউন্ড গুলি ও নগদ ২১ হাজার টাকা উদ্ধার করা হয়।

জানা গেছে, প্রভাবশালী এই শীর্ষ সন্ত্রাসী ২০০৭ সাল থেকে ২০১৮ সালের মে পর্যন্ত ইউপিডিএফ কাউখালী ইউনিটের দায়িত্বে ছিল। ১০ কোটি টাকা পরিমাণ সম্পত্তির মালিক এই ইউপিডিএফ শীর্ষ সন্ত্রাসী।

রণজিত তঞ্চঙ্গ্যা প্রকাশ রাখালের বাড়ি রাঙামাটি জেলার রাজস্থলী উপজেলা ঘিলারমুখ। পিতা মৃত- বৌদ্ধধর্মী ভান্তে। রাখাল তঞ্চঙ্গ্যার পরিবারে স্ত্রীসহ ২ সন্তান রয়েছে। বড় ছেলে প্রবিন তঞ্চঙ্গ্যা, মেয়ে পূর্ণা তঞ্চঙ্গ্যা।

পুর্বে শান্তিচুক্তি পক্ষের সংগঠন পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (জেএসএস)-এর সাথে জড়িত ছিলো। ১৯৯৭ সালের ২ ডিসেম্বর পার্বত্য শান্তিচুক্তির পরে চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ গ্রুপে যোগ দেয়।

এই সন্ত্রাসীর সাথে কাউখালী উপজেলার কথিত রাজনৈতিক নেতা ও অসাধু ব্যবসায়ীদের গলায় গলায় ভাব ছিলো। প্রশাসন যতবারই তাকে অাটক করার জন্য অভিযান চালিয়েছে, ততবারই কথিত রাজনৈতিক নেতা, অসাধু স্বার্থবাজ ব্যবসায়ী রাখাল তঞ্চঙ্গ্যাকে জামাই অাদর করে চত্রছায়া দিয়ে রেখেছিলো দীর্ঘ ১১ বছর কাউখালীতে।

রাখালের বিরুদ্ধে একাধিক হত্যা, অপহরণ, চাঁদাবাজির মামলা রয়েছে বলে একাধিক সূত্রে জানা যায়। এছাড়া নারী সংঘঠিত একাধিক অভিযোগও রয়েছে।

নিরাপত্তা বাহিনী সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি সদর জোন ২০ বীরের মেজর আশরাফের নেতৃত্বে নিরাপত্তা বাহিনীর একটি দল অভিযান চালিয়ে অস্ত্র-গুলি, চাঁদার রশিদ ও নগদ টাকাসহ রনজিত তঞ্চঙ্গা ওরফে রাখালকে আটক করা হয়।

কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সত্যজিৎ বড়ুয়া জানান, নিরাপত্তা বাহিনী অস্ত্র-গুলি ও নগদ টাকাসহ একজনকে আটক করেছে বলে জানতে পেরেছি। তবে আটক ব্যক্তিকে পুলিশের কাছে এখনো হস্তান্তর করেনি।

নিরাপত্তা বাহিনী ওই এলাকায় এখনও অভিযান অব্যাহত রেখেছে বলে পুলিশের এ কর্মকর্তা জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন