রাঙামাটিতে ভোট কেন্দ্রে ধাওয়া পাল্টা-ধাওয়া, পুলিশের গুলি, আহত-৫

ANGAMATI attak pic1

স্টাফ রিপোর্টার:

রাঙামাটিতে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে পুলিশ ও ভোটরদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনায় অন্তত ৫জন আহত হয়েছে। এসময় গুলিবিদ্ধ হন মো: শাহ আলম নামে এক ভোটার ও ইট পাটকেলে পুলিশ সদস্য মো: দিদারুল আলমসহ আহত হন আরও চারজন। পরে আহতদের তাৎক্ষণিক উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

স্থানীয়দের তথ্য সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৩টার দিকে রাঙামাটির শহরের রিজার্ভ বাজার শিশু একাডেমী কেন্দ্রে ভোট গ্রহণ চলাকালে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে স্থানীয় ভোটারদের সঙ্গে পুলিশের কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ সময় পুলিশের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে বিক্ষোভকারীরা। এক পর্যায়ে পুলিশ বিক্ষুদ্ব জনতার উপর লাঠিচার্জ করলে বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পরে সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করতে বিজিবি, পুলিশ, আনসার সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এ সময় মো: শাহ আলম নামে একজন ভোটার গুলিবিদ্ধ হন। ইটপাটকেলে আহত হন পুলিশ সদস্য মো: দিদারুল আলমসহ আরও চারজন। এ সময় শিশু একাডেমী ও পাশ্ববর্তী সিনিয়র মাদ্রাসা কেন্দ্র সাময়িক ভোট গ্রহণ বন্ধ রাখা হয়। পরে পুনরায় ভোট গ্রহণ শুরু হয়।

অন্যদিকে, শহরের পৌরসভা, কাঠালতলী ও ফরেষ্ট কলোনীসহ বিভিন্ন জায়গায় সংঘর্ষের ঘটনা ঘটে। তবে এ ঘটনা কাউকে আটক করা হয়নি।

এ ব্যাপারে কতোয়ালী থানার কর্মকর্তা মো: আনোয়ার এই ঘটনার সত্যতা স্বীকার করে জানান, পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। রাঙামাটির সবগুলো কেন্দ্রে শান্তিপূর্ণ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

এদিকে, উৎসব মুখর পরিবেশে রাঙামাটিতে পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়। বুধবার সকাল ৮টা থেকে তীব্র শীত উপেক্ষা করে বিভিন্ন কেন্দ্রে ভোটাররা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ভোট দিতে দেখা গেছে। বিশেষ করে শহরের বনরূপা, রিজার্ভ বাজার, তবলছড়ি, পৌরসভা, ফরেস্ট কলেনী, কলেজ গেইট, ভেদভেদি, পৌরসভা, চম্পকনগর, আমানতবাগ, রাঙ্গাপানিসহ বিভিন্ন এলাকার ভোট কেন্দ্রগুলোতে ভোটরদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। তাছাড়া অন্যান্য কেন্দ্র গুলোতেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটারের উপস্থিতি বাড়ছে বলে জানা গেছে।
এ ব্যাপারে রাঙামাটি সরকারি কলেজের পিজাইডিং কর্মকর্তা অপ্রু মারমা জানান, খুব শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। কোন অনিয়ম কর্মকান্ডের ঘটনা ঘটেনি। পুরুষদের তুলনায় নারী ভোটারদের বেশি দেখা যাচ্ছে ভোট কেন্দ্রগুলোতে।

অন্যদিকে রাঙামাটি পৌরসভা নির্বাচনকে ঘিরে শহর জুড়ে কড়া নিরাপত্তা জোড়দার করেছে স্থানীয় প্রশাসন। শহরের বিভিন্ন গুরুত্বর্পূণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ, বিজিবি ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী মোতায়ন করা হয়েছে।

রাঙামাটি রিটানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মোস্তফা জামান জানান, রাঙামাটির পৌর এলাকার ২৮টি ভোট কেন্দ্রের সব কয়টি ঝুকিপূর্ণ চিহ্নিত করা হয়। তাই নাশকতা এড়াতে শহরে বিজিবি ও পুলিশের টহল জোরদার করা হয়েছে। প্রতিটি ভোট কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। তাছাড়া ভোট কেন্দ্রে বিজিবি আনসার পুলিশ মোতায়েন ছিল ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন