রাঙামাটি সদরে হরতালের কোনো প্রভাব পড়েনি বুধবার

হরতাল

নিজস্ব প্রতিবেদক :
পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন-২০১৬ বাতিল ও আলুটিলা বিশেষ পর্যটন জোন প্রকল্প বাতিল করার প্রতিবাদ এবং বাঙালী নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে বুধবার ৫ বাঙালী সংগঠনের ডাকা হরতালের কোনো প্রভাব পড়েনি রাঙামাটি শহরে। শহরের কোথাও পিকেটার বা হরতালকারীদের তৎপরতা চোখে পড়েনি। জনজীবন ছিলো স্বাভাবিক সময়ের মতো।

রাঙামাটিতে মঙ্গলবার সন্ধ্যা থেকে রাতভর পাঁচ বাঙ্গালী সংগঠনের ডাকা হরতাল নিয়ে নানা নাটকীয়তা আর অনিশ্চয়তার পর, বুধবার সকাল থেকে রাঙামাটি শহরের যানবাহন চলাচল করতে দেখা গেছে। অবশেষে হরতাল পালন করেনি বাঙ্গালী নেতারা-কর্মীরা। সকালে সরেজমিনে বনরূপা, কলেজগেইট, তবলছড়ি, রিজার্ভবাজার শহরের প্রধান প্রধান পয়েন্টে গাড়ি চলাচল ছিল প্রতিদিনের মত স্বাভাবিক।

পার্বত্য বাঙালী সংগঠনের এক নেতা জানান, আওয়ামী লীগের কেন্দ্রীয় কাউন্সিলকে সামনে রেখে রাঙামাটিতে জেলা আওয়ামী লীগের বর্ধিত সভার কারণে রাঙামাটি সদর উপজেলার জন্য হরতাল শিথিল করেছি। আর বাকী উপজেলায় গুলোতে সুষ্ঠুভাবে হরতাল পালন করেছে আমাদের নেতা-কর্মীরা।

হরতালের ব্যাপারের পাবত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সভাপতি মোঃ ইব্রাহিমের সাথে কথা বলতে চাইলে হরতালের ব্যাপারের কোন কথা বলেননি।

এদিকে পার্বত্য চট্রগ্রামের ৫ বাঙালী সংগঠন বুধবার ঢাকার অস্থায়ী কার্যালয়ে পার্বত্য নাগরিক পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আলকাছ আল মামুন ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলায় হরতাল পালনের জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন