রাঙ্গামাটিতে বিশ্ব ম্যালেরিয়া দিবস উপলক্ষ্যে র‌্যালি ও আলোচনা সভা

Rangamati News World Malaria Day 2017 copy

রাঙ্গামাটি প্রতিনিধি:

জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচি, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও সহযোগী সংস্থা সমূহের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভার মধ্য দিয়ে রাঙ্গামাটি জেলায় বিশ্ব ম্যালেরিয়া দিবস-২০১৭ পালিত হয়েছে।

“চিরতরে ম্যালেরিয়া হোক অবসান” এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে মঙ্গলবার সকালে বর্ণাঢ্য র‌্যালি শহরের তবলছড়ি জামে মসজিদ চত্বর থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সিভিল সার্জন কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালির পর সিভিল সার্জন কার্যালয়ের সভাকক্ষে সিভিল সার্জন ডা. শহীদ তালুকদারের সভাপতিত্বে আলোচনাসভা অনুষ্ঠিত হয়। সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় ডেপুটি সিভিল সার্জন সাবরিনা সুলতানা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিনোদ শেখর চাকমা সহ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মীসহ বিভিন্ন স্তরের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বক্তারা বসতবাড়ির চতুর্পার্শ্বে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা ও কীটনাশকযুক্ত মশারি ব্যবহারের উপর গুরুত্বারোপ করে সুন্দর ভবিষ্যতের জন্য ম্যালেরিয়া মুক্ত পরিবেশ  গড়তে  সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

এছাড়া সিভিল সার্জন কার্যালয় চত্বরে স্বাস্থ্য ক্যাম্প করে বিনামূল্যে ম্যালেরিয়ার রক্ত পরীক্ষা ও রক্ত গ্রুপ নির্ণয় করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন