রামগড়ে দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক, রামগড়:

রামগড়ে নানা কর্মসূচির মাধ্যমে উদযাপিত হয়েছে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস।  রামগড় ফায়ার সার্ভিস স্টেশন ও সিভিল ডিফেন্স বিভাগ এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার দপ্তর যৌথভাবে দিবসটি পালন করে।

রবিবার(১০ মার্চ) দিবসটি উপলক্ষে উপজেলা পরিষদ চত্ত্বর হতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  আব্দুল কাদেরের নেতৃত্বে র‌্যালিতে বিভিন্ন বিভাগের সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকরা অংশ গ্রহণ করেন। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে রামগড় বালিকা বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে  ভুমিকম্প ও অগ্নি দুর্ঘটনায়  উদ্ধার কাজ পরিচালনা এবং আত্মরক্ষার কৌশলের সচেতনতামূলক ডিসপ্লে বা মহড়া প্রদর্শন করা হয়। রামগড় ফায়ার সার্ভিস স্টেশন ও সিভিল ডিফেন্স বিভাগ এবং যুব রেড ক্রিসেন্ট সোসাইটির সদস্যরা এ মহড়া প্রদর্শন করেন।

ডিসপ্লে প্রদর্শন শেষে  অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) আব্দুল কাদের।

অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের সংরক্ষিত নারী সদস্য কনিকা বড়ুয়া, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. আতিকুর রহমান, উপজেলা মৎস্য কর্মকর্তা বিজয় কুমার দাস, ফায়ার সার্ভিস স্টেশন কর্মকর্তা ডলার ত্রিপুরা ,  সাংবাদিক  মো. নিজাম উদ্দিন লাভলু , উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রিয়াজ হোসেন, রামগড় যুব রেড ক্রিসেন্টের মো. আফছার হোসেন ও সাংবাদিক নিজাম উদ্দিন  প্রমুখ বক্তব্য দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন