রামগড়ে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ২০১৪ সালের পাঠ্যপস্তুক সরবরাহ শুরু

 DSC02335

রামগড় প্রতিনিধি :

পাহাড় অধ্যুষিত রামগড় উপজেলায় মান সম্মত শিক্ষা নিশ্চিত করণের লক্ষে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপস্তুক বোর্ড সারা দেশের ন্যায় রামগড় উপজেলার সকল প্রাথমিক, ইবতেদায়ী, মাধ্যমিক ও দাখিল পর্যায়ের ২০১৪ সালের সকল পাঠ্যপস্তুক সরবরাহ শুরু করেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যান, ২০১৪ সালের ৬০টি প্রাথমিক বিদ্যালয় স্তরে ৫২০৬৮টি, ইবতেদায়ী স্তরে ৬৪৩৫ টি, মাধ্যমিক স্তরে ৫৫২৭০ টি ও দাখিল স্তরে ৪২৪০ টি পাঠ্যপস্তুক চাহিদা রয়েছে। চাহিদা অনুযায়ি প্রাথমিক, ইবতেদায়ী , মাধ্যমিক, ও দাখিল স্তরের অধিকাংশ পাঠ্যপস্তুক গ্রহণ ও স্কুল ভিক্তিক বিতরণ কার্যক্রম শুরু করেছে উপজেলা শিক্ষা অফিস।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাইফুল হক এ প্রতিবদেককে জানান, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপস্তুক বোর্ড উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের জন্য বই সরবরাহ ও আমরা শিক্ষা প্রতিষ্ঠান ভিক্তিক বিতরণ শুরু করেছি। যার ফলে শিক্ষার্থীদের হাতে বছরের শুরুতে নতুন বই দেয়া যাবে এবং সঠিক সময়মত পাঠদান শুরু করতে পারবে।

বিভিন্ন স্কুল, মাদ্রাসায় খোঁজ নিয়ে জানা যায়, প্রতিষ্ঠান ভিক্তি নতুন বই আসতে শুরু করায় শিক্ষক, শিক্ষার্থী ও অভিবাবকসহ সচেতন মহলের মধ্যে আগাম আশার সঞ্চয় হয়েছে। 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন