রামগড়ে ভাবগম্ভীর পরিবেশে বঙ্গবন্ধুর ৪৪তম শাহাদৎবার্ষিকী পালিত

fec-image

খাগড়াছড়ির রামগড়ে যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বৃহষ্পতিবার (১৫ আগষ্ট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪৪তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও আওয়ামী লীগ দিবসটি উপলক্ষে পৃথকভাবে বিভিন্ন কর্মসূচি পালন করে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে পরিষদ প্রাঙ্গন থেকে শোক র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিন করে মুক্তিযুদ্ধের বিজয় ভাস্কর্যে শেষ হয়।

র‌্যালিতে মুক্তিযোদ্ধা, বিভিন্ন সরকারি বিভাগের কর্মকর্তা-কর্মচারি, শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধিরা অংশগ্রহণ করেন। র‌্যালি শেষে বিজয় ভাস্কর্য প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা মিলনায়তনে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহি অফিসার উম্মে ইসরাতের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদীপ কার্বারী ত্রিপুরা। বিশেষ অতিথির বক্তব্য দেন পাহাড়াঞ্চল কৃষি গবেষণা কেন্দ্রের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জুলফিকার আলি ফিরোজ, অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মো: ফরহাদ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জিনাত রেহানা, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, থানার অফিসার ইনচার্জ তারেক মো: আব্দুল হান্নান।

অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি কর্মকর্তা মো: নাছির উদ্দির চৌধুরি, সাংবাদিক নিজাম উদ্দিন লাভলু, পৌরসভার কাউন্সিলর বাদশা মিয়া, সাবেক ছাত্রলীগ নেতা মো: শাহ আলম প্রমুখ বক্তব্য রাখেন।

আলোচনাসভা শেষে বিশেষ দোয়া ও দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী ছাত্রছাত্রীদের মধ্যে পুরস্কার এবং উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে যুব ঋণ বিতরণ করা হয়। উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত, জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

দলীয় নেতাকর্মীদের অংশ গ্রহণে দলীয় অফিস প্রাঙ্গন থেকে বিশাল শোক র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় অফিসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সাবেক সংসদ সদস্য একেএম আলীম উল্লাহ, উপজেল মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা বেগম, উপজেলা আওয়ামী লীগের আহবায়ক ইউপি চেয়রম্যান শহ আলম মজুমদার, সাবেক সভাপতি মোস্তফা হোসেন, ইউপি চেয়ারম্যান মনিন্দ্র ত্রিপুরা, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগের সভাপতি আব্দুল কাদের, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ফয়েজ আহম্মদ মিলন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি রাসেল ফরায়েজী প্রমূখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জাতির জনক, জাতীয় শোক দিবস, বঙ্গবন্ধু
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন