রামগড়ে ৫ আগস্ট ১৪ হাজার শিশুকে ভিটামিন `এ’ খাওয়ানো প্রস্ততি সম্পন্ন

রামগড় প্রতিনিধি:

খাগড়ছড়ির রামগড় উপজেলায় আগামী ৫ আগস্ট ১৪ হাজার ৩০০ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।  উপজেলা স্বাস্থ্য বিভাগ ৯০ কেন্দ্রে শিশুদের ভিটামিন ‘এ’ খাওয়ানোর সকল প্রস্ততি ইতোমধ্যে সম্পন্ন করেছে।

সংশ্লিষ্ট বিভাগ সূত্রে জানাগেছে, উপজেলা ইউনয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় অবস্থিত ৮৬টি অস্থায়ী  টিকাদান কেন্দ্র ও তিনটি বাস স্টেশনসহ ৯০টি কেন্দ্রে ১৪ হাজার ৩০৩জন শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে।

এদের মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশু রয়েছে এক হাজার ৮২৪জন এবং ১২ মাস হতে ৫৬ মাসের শিশু রয়েছে ১২ হাজার ৪৭৯জন। বাড়ি বাড়ি গিয়ে ইতিমধ্যে এসব শিশুদের তালিকাও করা হয়েছে। ৩৮জন ইপিআই কর্মী ৫ আগস্ট এসব শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর দায়িত্ব পালন করবে।

আজ  (সোমবার) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনুষ্ঠিত এক অবহিতকরণ ও পরিকল্পনা সভায় এসব তথ্য জানানো হয়। সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. আল মামুন মিয়া। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জাহিদুল ইসলামের সভাপতিত্বে এ পরিকল্পনা সভায় বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি কর্মকর্তা মো. নাসির উদ্দিন চৌধুরি, থানার অফিসার ইনচার্জ মো. শরীফুল ইসলাম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন