Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান বরখাস্ত

Shahidul Islam Farhad copy

সিনিয়র রিপোর্টার:

খাগড়াছড়ির রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও রামগড় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। ১৯৯৮ সালের উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত এর ১৩-খ (১) ধারা অনুসারে তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয় রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান শহিদুল ইসলাম ফরহাদের নামে ১৯৯৯ সালের ২৮ জুন রামগড় থানায় দায়ের করা মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হওয়ায় উপজেলা পরিষদের ক্ষমতা প্রয়োগ জনস্বার্থের পরিপন্থি হওয়ায় মো. শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূঁইয়া‘র ভাজিতা। রামগড় উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ ঢাকায় একটি ট্রেনিংয়ে থাকার কথা জানিয়ে বলেন, বিষয়টি শুনলেও এখনো কোন কাগজপত্র হাতে পাননি।

প্রসঙ্গত, রামগড় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ইয়াছিন হত্যাকান্ডের ঘটনায় নিহতের পিতা মো. শফিকুর রহমান বাদি হয়ে ২৮ জনকে আসামি করে রামগড় থানায় একটি মামলা দায়ের করেন। আসামীদের মধ্যে ২১ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করে পুলিশ। এদের মধ্যে রামগড় উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শহীদুল ইসলাম ভূঁইয়া ফরহাদ একজন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন