রামুর রাজারকুলে দু’গ্রামের দাঙ্গা থামালেন এমপি কমল

রামু প্রতিনিধি:

রামুর রাজারকুলে দু’গ্রামের মধ্যেকার দাঙ্গা থামালেন এমপি কমল।

জানা যায়, শনিবার(১২ জানুয়ারি) রামু উপজেলার রাজারকুল ইউনিয়নের চেয়ারম্যান মুফিজুর রহমানকে পাঞ্জেখানা বাজারে আঘাত করছে এমন গুজব এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ জনতা বাজারে হামলা, ভাঙচুর ও লুটপাট চালায়। এ ঘটনায় দু’গ্রামের লোকজনের মাঝে টানটান উত্তেজনা বিরাজ করে।

খবর পেয়ে পরদিন রবিবার(১৩ জানুয়ারি) সকালে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের নব নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল পাঞ্জেখানা বাজারে ছুটে যান। তিনি প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগিদের কাছ থেকে ঘটনার বিবরণ শোনেন।

এ সময় এমপি কমল বলেন, গুজব ছড়িয়ে যারা অনাকাঙ্খিত ঘটনা ঘটিয়ে এলাকার সুনাম ক্ষুন্ন করেছে তাদের ছাড় দেয়া হবে না। কোনো সন্ত্রাসী-মাস্তানের ঠিকানা এই রামু কক্সবাজারে হবে না। আমরা আগামী দু’য়েক দিনের মধ্যে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের বের করে আইনের আওতায় আনা হবে এবং ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণের ব্যবস্থা করার ঘোষণা দেন। সভায় দু’গ্রামের সংঘাত দমনে জরুরী উদ্যোগ নেওয়ায় উপস্থিত জনতা এমপি কমলকে স্বাগত জানা।

আয়োজনে কক্সবাজার জেলার বিশিষ্ট আলেম মাওলানা মুফতি মোর্শিদুল আলম চৌধুরী, রাজারকুলের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাফর আলম চৌধুরী, রাজারকুল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মফিজুর রহমান, সমাজ সেবক জহিরুল আলম সিকদার প্রমুখ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কক্সবাজার, রামু, সাইমুম সরওয়ার কমল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন