রাস্তায় টায়ার জ্বালানো ও খণ্ড খণ্ড মিছিলের মধ্যদিয়ে রাঙামাটিতে শুরু হয়েছে সকাল-সন্ধ্যা হরতাল

Hortal-2-02.06.13

আলমগীর মানিক, রাঙামাটি:
পার্বত্য ভূমি কমিশন আইনের খসড়া সংশোধনী মন্ত্রী সভায় নীতিগত অনুমোদনের সিদ্ধান্তের প্রতিবাদে বেশ কয়েকটি বাঙ্গালী সংগঠনের ডাকে রাঙামাটিসহ তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল চলছে। দিনের শুরুতে কাক ডাকা ভোর থেকে শহরের বিভিন্ন স্থানে টায়ার জ্বালিয়ে এবং খন্ড খন্ড মিছিলের মাধ্যমে হরতালের সূচনা করে হরতাল সমর্থকরা।

আজকের হরতালে সড়ক ও নৌপথ ছাড়াও রাঙামাটি শহরে অভ্যন্তরীন ও দুরপাল্লার কোনো যানবাহন চলাচল করছেনা। শহরের দোকানপাট বন্ধ থাকার পাশাপাশি অফিস আদালত খোলা থাকলেও উপস্থিতি অন্যদিনের তুলনায় কম দেখাগেছে। আজকের হরতালে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন জায়গায় পিকেটারদের উপস্থিতি দেখা গেছে অন্য হরতাল গুলোর তুলনায় বেশি।

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়। হরতালের শুরুতে সকাল থেকে জেলার কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এছাড়া আজকের হরতালে শহরের অভ্যন্তরের একমাত্র যানবাহন সিএনজি অটো রিক্সা চলাচল বন্ধ থাকায় স্কুল কলেজের শিক্ষার্থীদের দূর্ভোগ ছিল লক্ষ্যনীয়।

পার্বত্য ভূমি কমিশন আইনে খসড়া সংশোধনী মন্ত্রী সভায় নীতিগত অনুমোদনের সিদ্ধান্তের প্রতিবাদে শনিবার সংবাদ সংম্মেলনের মাধ্যমে আজকে সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেয় পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন ও সম-অধিকার ছাত্র আন্দোলন,পার্বত্য যুব ফ্রন্ট, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র ঐক্য পরিষদসহ বেশ কয়েকটি বাঙ্গালী সংগঠন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন