রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় শেখ রাসেল ডিজিটাল ল্যাব বেসিক কম্পিউটার প্রশিক্ষণ সমাপনী

Rowangchari pic24.04

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানে রোয়াংছড়িতে একদিনের সরকারি সফর এসে রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় শেখ রাসেল ডিজিটাল ল্যাব বেসিক কম্পিউটার প্রশিক্ষণ শেষে সমাপনী অনুষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে সনদ বিতরণ করেন বান্দরবান জেলা প্রশাসক অনুষ্ঠানের প্রধান অতিথি দিলিপ কুমার বণিক।

সোমবার সকাল আয়োজিত রোয়াংছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় শেখ রাসেল ডিজিটাল ল্যাব বেসিক কম্পিউটার প্রশিক্ষণ সমাপনী ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রোগ্রামার রাশেদুল আলমের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. দাউদ হোসেন চৌধুরী। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক.বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাউসাং মারমা, প্রধান শিক্ষক দেবব্রত চাকমা, তারাছা ইউপির চেয়ারম্যান উথোয়াইচিং মারমা, সিনিয়র সহকারী শিক্ষক বোধিচন্দ্র তঞ্চঙ্গ্যা প্রমুখ।

প্রধান অতিথি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের নামে প্রধানমন্ত্রীর অক্লান্তিক পরিশ্রমে এ ডিজিটাল ল্যাব। বর্তমান যুগ সম্পর্কে জানতে হলে কম্পিউটার জানা অবশ্যক। পড়া লেখার পাশাপাশি সকল শিক্ষার্থীর এ সব কম্পিউটার জানা থাকলে সরকারি-বেসরকারি চাকুরি করতে বিশেষ অগ্রাধিকার পায়।

তিনি আরও বলেন, প্রথাগত বাল্য বিবাহকে রোধ করতে হবে। নতুন প্রজন্ম ছেলে-মেয়েদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে হবে।

স্কুলে কম্পিউটার প্রশিক্ষণ বৃদ্ধি করতে জেলা প্রশাসন পক্ষ থেকে নগদ অর্থ অনুদান দেন। সনদ বিতরণ শেষে স্কুল পরিদর্শন করে সকল ছাত্র-ছাত্রীকে পড়া লেখা ব্যাপারে খোঁজ খবর নেন। পরে উপজেলা পরিষদের আয়োজিত একটি বাড়ি একটি খামার কর্মশালায় উদ্বোধন করেন এবং রোয়াংছড়ি উপজেলা ইংরেজি ভাষা ক্লাবের অনুষ্ঠানে যোগ দেন।

পৃথক পৃথক ভাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশগ্রহণের মধ্যদিয়ে নির্বাহী অফিসারের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাউসাং মারমা, পুরুষ ভাইস চেয়ারম্যান ক্যসাইনু মারমা, রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যান চহ্লামং মারমা, নোয়াপতং ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান উবাপ্রু মারমা, একটি বাড়ি একটি খামার উপজেলা সমন্বয়ক নিতোলাল তঞ্চঙ্গ্যাসহ উপজেলা প্রশাসনে সকল দপ্তরে অফিসারগণ।

এসময় প্রধান অতিথি বলেন, ক্ষুধা মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে সরকার স্বতঃস্ফুর্ত ভাবে কাজ করে যাচ্ছে। দারিদ্র বিমোচনে ক্ষুদ্র ঋণ প্রদান করে উন্নয়নের দিকে ধাবিত হচ্ছে। সকলকে সচেষ্ট থাকতে হবে। প্রধানমন্ত্রী স্বপ্ন পূরণে বাস্তবায়ন ও উন্নয়নে অঙ্গিকারবদ্ধ।

অনুষ্ঠান শেষে রোয়াংছড়ি সদর ইউপির চেয়ারম্যানের উদ্যোগে বিভিন্ন ক্লাব ও শিক্ষা প্রতিষ্ঠানের মাঝে ক্রীড়া উপকরণ সামগ্রী বিতরণ করেন এবং উপজেলা চত্বরে ২০১৭ সালে বৃক্ষ রোপনের উদ্বোধন করেন দিলিপ কুমার বণিক।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন