লংগদুতে যুব সমাজে ইয়াবার ছোবল, যুবক আটক

 

লংগদু প্রতিনিধি:

রাঙ্গামাটি শহরের পরে মাদকের নেশা ইয়াবার ছোবল এখন লংগদু উপজেলার যুব সমাজে। উপজেলার মাইনীমুখ বাজার থেকে ১৫পিস ইয়াবাসহ এক যুবককে আটক করেছে পুলিশ।

আটককৃত যুবকের নাম রমজান চৌধুরী ওরফে দিলদার(২২)। সে উপজেলার ৬নং মাইনীমুখ ইউপির সাবেক মেম্বার মৃত মীর মোয়াজ্জেম হোসেন চৌধুরী ওরফে ভোলা মেম্বারের ছেলে।

পুলিশ সূত্র জানায়, ইয়াবা বিক্রি করছেন এমন গোপন সংবাদের ভিত্তিতে লংগদু থানার এস আই বেলাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল উপজেলার মাইনীমুখ বাজার থেকে শনিবার  রাত সাড়ে আটটার সময় দিলদারকে আটক করে। এসময় তার কাছ থেকে ১৫পিস ইয়াবা টেবলেট (বাবা) উদ্ধার করা হয়।

লংগদু থানার সেকেন্ড অফিসার এস আই দুলাল হোসেন (পিপিএম) ইয়াবাসহ যুবক আটকের ঘটনাটি নিশ্চিত করেন। তিনি জানান, আটককৃত যুবক দিলদার প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ইয়াবা সেবন ও খুছরা বিক্রির সাথে জড়িত রয়েছে বলে স্বীকার করেছে।

এছাড়া মাইনীমুখ বাজারে আরো বেশ কয়েক জনের নাম পুলিশের কাছে প্রকাশ করেছে। আটককৃত রমজান চৌধুরী ওরফে দিলদারের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ সংশোধিত আইনে মামলা করা হয়েছে। রোববার আসামীকে রাঙ্গামাটি কোর্টে সোপর্দ করা হয়েছে।

সূত্র জানায়, এর আগে লংগদুতে ইয়াবাসহ এক দম্পতিকে আটক করা হয়েছিল। এইবার ২য় বার ইয়াবাসহ যুবককে আটক করা হল। উপজেলার মাইনীমুখ বাজার, বাইট্যাপাড়া, জারুরবাগান, গাথাছড়া সহ বিভিন্ন এলাকায় ইয়াবা সেবনে আসক্ত হয়ে পড়েছে। এদের বেশিরভাগ উঠতি বয়সের যুবক।

মাইনীমুখ বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি কামাল পাশা জানান, লংগদুতে দিনদিন ইয়াবার সয়লাব হচ্ছে। এতে যুবসমাজ সহ বেশিরভাগ উঠতি বয়সের তরুনরা এই ইয়াবা নেশার প্রতি ঝুকছে বলে আমরা খবর পাচ্ছি। এই মরণ নেশার হাত থেকে সমাজকে বাঁচাতে চাই। তার আইন শৃঙ্খলা বাহিনীকে সব ধরণের সহযোগিতা করে যাব।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন