লংগদুতে সন্ত্রাসীদের সাথে সেনাবাহিনীর গুলি বিনিময় : ৫আগ্নেয়াস্ত্রসহ ৫ সন্ত্রাসী গ্রেফতার

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি জেলার লংগদুর রাজনগর, কাট্টলী এলাকায় সেনাবাহিনীর একটি অভিযান দলের সাথে সশস্ত্র সন্ত্রাসীদের গুলি বিনিময় হয়েছে এবং অভিযান দল কর্তৃক অস্ত্রসহ পাঁচ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়েছে। এতে এসএমসিসহ ৫টি আগ্নেয়াস্ত্র ও ত সন্ত্রাসীকে আটক করা হয়। ৬ এপ্রিল দিবাগত রাত ৯ টায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, খাগড়াছড়ি সেনা রিজিয়নের নেতৃত্বে অত্র এলাকায় বর্তমানে বিভিন্ন আঞ্চলিক সশস্ত্র সন্ত্রাসী দল সমূহের দৌরাত্ম্য রোধ এবং জনমনে শান্তি ও স্বাভাবিক জীবনযাপন নিশ্চিত করার লক্ষ্যে সেনা, পুলিশ ও বিজিবি’র সমন্বয়ে গঠিত যৌথবাহিনী চিরুনী অভিযান চলছে।

গত ১৮ মার্চের হত্যাকান্ডের পর এই অভিযান আরও জোড়ালো হয়েছে। চিহ্নিত সন্ত্রাসীদের গ্রেফতারসহ চাঁদাবাজি বন্ধ এবং অবৈধ অস্ত্র উদ্ধারে প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের বিভিন্ন গোপন আস্তানায় হানা দিচ্ছে যৌথবাহিনী।

এরই ধারাবাহিকতায় লংগদু উপজেলার রাজনগর. কাট্টলী এলাকায় আরও একটি সফল অভিযান পরিচালনা করল লংগদু জোনের একটি অভিযান দল।

জানা যায়, ইউপিডিএফ প্রসীত গ্রুপের একটি সশস্ত্র দল দীর্ঘদিন ধরে উক্ত এলাকা ব্যবহার করে তাদের সশস্ত্র কার্যক্রম পরিচালনা করে আসছিল এবং আজ সন্ত্রাসীদের একটি সশস্ত্র দল নৌকাযোগে উক্ত পথে আসার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ৬ এপ্রিল রাত নয়টায় পানি পথে সন্ত্রাসীদের গমনাগমন রাস্তায় ফাঁদ পাতে সেনাবাহিনীর অভিযান দলটি।

এসময় সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা গুলি ছুঁড়তে শুরু করে। সেনাবাহিনীও পাল্টা জবাব দেয়। এ সময় দুই পক্ষের মধ্যে বেশ কিছুক্ষণ গুলি বিনিময় হয়। এক পর্যায়ে সন্ত্রাসীরা নৌকা থেকে ঝাঁপিয়ে পালাবার চেষ্টা করলেও সেনাবাহিনীর তৎপরতায় ঘটনাস্থল থেকে ১টি এসএমসি ও ৪টি বন্দুক এবং একজন আহতসহ মোট ৫ জন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো- পূর্ণদেব চাকমা(৩০), মঙ্গল কান্তি চাকমা(৩৫), নরেশ চাকমা(১৯), সরল চাকমা ও নেলসন চাকমা। গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদ এবং তল্লাশী কার্যক্রম অব্যাহত রয়েছে। গ্রেফতারকৃতরা ১৮ মার্চের হত্যাকান্ডের সাথে জড়িত কিনা তা খতিয়ে দেখা হচ্ছে এবং জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে পরবর্তী পদক্ষেপ গ্রহন করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন