লংগদু উপজেলা প্রশাসনের ১০ টি গুরুত্বপূর্ণ পদ শুন্য: ভারপ্রাপ্ত ও অতিরিক্ত দায়িত্ব দিয়ে প্রশাসনিক কাজ চলছে শম্বুকগতিতে

লংগদু সংবাদদাতা:

ইউ এন ও, এ সি ল্যান্ড, প্রানী  সম্পদ কর্মকর্তা সহ লংগদু উপজেলা প্রশাসনের ১০ টি গুরুত্বপূর্ণ কর্মকর্তার পদ অনেক দিন ধরে শুন্য। অন্যান্য পদের মধ্যে পরিসংখ্যান, মৎস্য ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, সমাজসেবা, প্রাথমিক শিক্ষা, মহিলা বিষয়ক ও হটিকালচার কর্মকর্তার পদ দীর্ঘ দিন শুন্য রয়েছে।

ফলে ভারপ্রাপ্ত, অতিরিক্ত, চলতি দায়িত্ব দিয়ে চলছে লঙ্গদু উপজেলা প্রশাসন। কর্মকর্তা শুন্যতায় প্রশাসনের কাজকর্ম চলছে গতিহীন ভাবে। ভোগান্তির শিকার হচ্ছে দূর দুরান্ত থেকে আসা লোকজনের। নদী ও সড়ক পথ বেষ্টিত এ উপজেলার লোকজন উপজেলা সদরে এসে একবার ভোগান্তির শিকার হলে আরেকবার আসা কষ্টসাধ্য হয়ে পড়ে। অবস্থা দৃষ্টে মনে হয় এ উপজেলাবাসির ভাগ্যে রয়েছে ভারপ্রাপ্ত, চলতি ও অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা। এমন দুর্ভাগ্য এ উপজেলা বাসির, কোন কাগজপ্ত্র সত্যায়িত করার মত কোন নিয়মিত কর্মকর্তা ও  পাওয়া যায় না এ উপজেলায়।   ২/১ জন থাকলেও তাদের কাছে গিয়ে অনেকে বিড়ম্বনার শিকার হতে হয়।

শুধু তাই নয় উপজেলা পরিষদের মাসিক সভায়ও অনেক কর্মকর্তা অনুউপস্থিত থাকে। কর্মকর্তার পরিবর্তে এমন লোককে সভায় পাঠানো হয় যা সভার গুরুত্বকে ম্লান করে দেয়। এ ব্যাপারে উপজেলা পরিষদ চেয়ারম্যান এর দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি জানান,উপজেলা পরিষদের রেজুলেসন  সংশ্লিষ্ট দপ্তরে প্রেরন করে কর্মকর্তা চাওয়া হচ্ছে।

ভুক্তভোগী লোকজনের অভিমত ইউ,এন,ও, এ সি ল্যান্ড, প্রাণী  সম্পদ কর্মকর্তা, প্রাথমিক শিক্ষা ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মত জন গুরুত্বপূর্ণ পদগুলোতে কর্মকর্তা থাকলেও জনসাধারণের ভোগান্তি অনেক কম হত। তাই লংগদুবাসির দুর্ভোগ লাগবে এবং প্রশাসনের কাজের গতিশীলতা আনায়নে সংশ্লিষ্টগন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে লঙ্গদুবাসী আশাবাদী।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন