Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

লক্ষ্মীছড়িতে অনিয়মের সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে হুমকি

হুমকি

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় অনিয়মের সংবাদ প্রকাশ করায় দৈনিক সুপ্রভাত বাংরাদেশ পত্রিকার লক্ষ্মীছড়ি সংবাদদাতা টাতুমনি চাকমাকে সরকার দলীয় এক নেতা হুমকি দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে সাংবাদিক টাতুমনি চাকমা নিজের নিরাপত্তা চেয়ে লক্ষ্মীছড়ি থানায় একটি সাধারণ ডায়রি করেছেন। যার নাম্বার- ৬৬৭, তাং ২৭.০৫.২০১৫ইং।

টাতুমনি চাকমা তার অভিযোগে উল্লেখ করেন, গত ২১ মে চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক সুপ্রভাত বাংলাদেশ পত্রিকায় লক্ষ্মীছড়ি প্রেসক্লাবের নামে বরাদ্দকৃত খাদ্য শস্য উধাও শিরনামে একটি সংবাদ প্রকাশের জের ধরে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো: আনোয়ার হোসেন গালিগালাজ করেন এবং গুমের হুমকি দেন।

খবরে আরো উল্লেখ করা হয়, ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে লক্ষ্মীছড়ি প্রেসক্লাবের নামে ১ মে:টনসহ বিভিন্ন এলাকায় মসজিদ ও সামাজিক সংগঠনের নামে মোট ৯৮ মে:টন খাদ্য শস্য বরাদ্দ দেয়া হয়। সরকার দলীয় লোকজনকে এ বরাদ্দের জন্য ষাট হাজার টাকা ঘুষ দিতে হয়েছে বলে খবরে উল্লেখ করা হয়। খবর প্রকাশের পরই বাজারে ডেকে নিয়ে প্রকাশ্যে আনোয়ার হোসেন হুমকি দেন বলে ডাইরিতে উল্লেখ করেন।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো: আনোয়ার হোসেনকে জিজ্ঞেস করা হলে সাংবাদিককে হুমকির বিষয়টি অস্বীকার করেন। তিনি বলেন, টাতু মনি চাকমা উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক, দলীয় সহকর্মী হিসেবে কথা কাটাকাটি হতেই পারে। তবে বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে বলেও তিনি দাবি করেন।

উল্লেখ্য, ২০১৫-২০১৬ অর্থ বছরে ত্রাণ ও দুর্যোগ বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে লক্ষ্মীছড়ি উপজেলায় ১ মে: টন করে বিভিন্ন ক্লাব, মসজিদ ও সামাজিক সংগঠনের নামে ৯৮ মে:টন খাদ্য শস্য বরাদ্দ দেয়া হয়। বরাদ্দ প্রাপ্ত সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে পাশ কাটিয়ে এ বরাদ্দ লুটপাট করা হয়েছে বলে অভিযোগ ওঠে। লক্ষ্মীছড়ি প্রেসক্লাবের নামেও ১ মে: টন খাদ্য শস্য বরাদ্দের খবর শোনাগেলেও এ ব্যাপারে প্রেসক্লাবের কর্তা ব্যক্তিরা অবগত নয় বলে জানা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন