লক্ষ্মীছড়িতে ভূমি থেকে উচ্ছেদের ২দিন পর আশংকার মধ্যেই ঘরে ফিরল বাঙ্গালি পরিবারটি

Khagrachari-300x226

লক্ষ্মীছড়ি প্রতিনিধি :

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় দীর্ঘ দিন ধরে বসবাস করে আসা এক বাঙ্গালি পরিবারকে ভূমি থেকে উচ্ছেদের হুমকি দিলে ঘর ছেড়ে বের হয়ে আসার ২দিন পর ভয় ও আশংকার মধ্যেই নিজ বাসায় ফিরল ওই পরিবারের সদস্যরা। ১৯ নভেম্বর বৃহস্পতিবার বিকেলে পরিবারটি নিজ বাসায় ফিরেছে বলে জানা গেছে।

ভূমি ও ঘরের মালিক খলিল আখন্দ জানান, ১৭ নভেম্বর মঙ্গলবার উপজাতীয় ২ যুবক এসে ঘর ছেড়ে চলে যেতে বলে অন্যথায় আগুন দিয়ে ঘর জ্বালিয়ে দেয়া হবে বলে হুমকি দিলে প্রাণভয়ে আমরা নিরাপদ আশ্রয়ে চলে যাই। কোনো পক্ষ থেকে এখনো পর্যন্ত আশানুরুপ আশ্বাস না পেলেও ঘর ছেড়ে আর ক’দিন বাহিরে থাকবো।’ খলিল আরও বলেন, আমি তো কারো ক্ষতি করিনি তাহলে কেন আমার জায়গায় আমি থাকতে পারবো না।

এদিকে ঘটনার পর দিন লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে আইন-শৃঙ্খলা বৈঠকে বিষয়টি তুলে ধরা হলে সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রাজেন্দ্র চাকমা ও দুল্যাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অংক্যজাই মারমা বিষয়টি সকলের সাথে আলোচনা করে সুষ্ঠু সমাধান করবেন বলে উপস্থিত সকলকে জানান।

অপর দিকে স্থানীয় এক উপজাতীয় মুরুব্বী এ প্রতিনিধিকে জানান, শুক্রবার একটি পাড়া বৈঠক হওয়ার কথা রয়েছে, সেখানে আলোচনা করে সৃষ্ট জটিলতা নিরসন করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, প্রায় ১৫ থেকে ২০ বছর ধরে উপজেলা সদরের হাসপাতাল এলাকায় ৫/৬টি পরিবার জমি কিনে বসবাস করে আসছেন খলিল আখন্দ। প্রথমে ওই জমি পুরনো দামে ছেড়ে দিতে হবে বলে সন্ত্রাসীরা হুমকি দেয়। পরে গত মঙ্গলবার প্রকাশ্যে, উপজাতীয় ২ যুবক এসে হুমকি দিলে তারা ঘর ছেড়ে চলে আসে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন