লামায় আকস্মিক আগুনে ২টি বসতবাড়ি ভস্মীভূত

বান্দরবান প্রতিনিধি:

লামায় আগুন লেগে ২টি বসতবাড়ি ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় উপজেলার রুপসীপাড়া বাজারে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। স্থানীয় জনতা, ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও লামা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে৷

বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন লামা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নয়ন জীব চাকমা। প্রাথমিকভাবে আগুনের ক্ষয়ক্ষতির পরিমাণ ৫০ হাজার টাকা বলে ধারনা করা হচ্ছে। ঘটনার সময় বাড়িতে কেউ না থাকায় কেউ হতাহত হয়নি। তবে দ্রুত আগুন নিয়ন্ত্রণ করা না গেলে পুরো বাজার পুড়ে যেত।

আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মধ্যে রয়েছে রুপসীপাড়া বাজারের মৃত ইচাক মন্ডলের ছেলে তোয়াজ মিয়া (৬০) ও আইয়ুব আলীর স্ত্রী মোমেনা বেগম (২৫)।

তোয়াজ মিয়ার ছেলে মো. কলিম উল্লাহ রিপন বলেন, আগুনে ক্ষতিগ্রস্থ ঘরে আমার বাবা-মা থাকত। সকালে তারা আরেক জনের বাড়িতে গেলে ঘরে আগুন লাগে। এসময় ২টি ঘর আগুনে পুড়ে যায়। বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুন লেগেছে বলে ধারনা করা হচ্ছে। কিছুদিন আগে আরও ২ বার এই ঘরে আগুন লেগেছিল।

রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান ছাচিং প্রু মার্মা বলেন, খবর পাওয়া মাত্র আমি ঘটনাস্থলে উপস্থিত হই। তিনি আগুন নেভাতে সহায়তা করায় স্থানীয় জনতা, ফায়ার সার্ভিস, সেনাবাহিনী ও পুলিশকে ধন্যবাদ দেন। আগুনের সংবাদ পেয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি সমবেদনা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। প্রতিমন্ত্রীর নির্দেশে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে ২ বস্তা চাউল, কাপড়, কম্বল, মশারী, হাড়ি-পাতিল, কোকারিজ মালামালসহ নগদ টাকা সহায়তা করা হয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ অপ্পেলা রাজু নাহা বলেন, খবর পাওয়া মাত্র সঙ্গীয় সদস্যদের নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হই।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন