“১৬ থেকে ১৭টি বন্য হাতির দল প্রতিদিন রাতে সরই এলাকার বিভিন্ন পাড়াতে হানা দিচ্ছে”

লামায় বন্য হাতির আক্রমণে ৭টি বসতঘর ক্ষতিগ্রস্ত

বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্ত বসতঘর

লামা উপজেলার সরই ইউনিয়নের আমতলী ও ধুইল্যাছড়িতে বন্য হাতির আক্রমণে ৭টি বসতঘর সম্পূর্ণ রূপে বিধ্বস্ত হয়েছে। এ সময় বন্য হাতির দল ২ একর ব্যুারো ধান নষ্ট করেছে।

১৬ থেকে ১৭টি বন্য হাতির দল প্রতিদিন রাতে সরই এলাকার বিভিন্ন পাড়াতে হানা দিচ্ছে বলে জানিয়েছেন ইউপি চেয়ারম্যান মো. ফরিদুল আলম।

জানা গেছে, টংকাবতি সীমান্ত দিয়ে বন্য হাতির দল সরই এলাকার লোকালয়ে প্রতিদিন হানা দিচ্ছে।

আমতলী পাড়ার নুর হোসেন জানান, তারা মিঠা হাজীর জমি বর্গা নিয়ে ব্যুারো ধান চাষ করেছেন। বন্য হাতি তার সহকারে ৫ জন চাষীর ২ একর পাকা ব্যুারো ধান নষ্ট করে ফেলেছে। এসময় হাতির দল আক্রমণ চালিয়ে ৫টি বসতবাড়ি গুড়িয়ে দিয়েছে।

ধুইল্যা খালের ছড়ার নুর হোসেন জানান, তাদের রোপিত পাকা ব্যুারো ধান বন্য হাতির দল নষ্ট করে ফেলেছে। একই সাথে তাদের ২টি বসত বাড়ি গুড়িয়ে দিয়েছে।

ডলুছড়ি রেঞ্জ কর্মকর্তা তোসাদ্দেক হোসেন জানান, বন্য হাতির আক্রমণে বসতবাড়ি ও পাকা ব্যুারো ধান নষ্ট হয়েছে। ক্ষতিগ্রস্তদের তালিকা তৈরি করা হচ্ছে। প্রাথমিকভাবে ৭ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ-জান্নাত রুমি জানান, বন্য হাতির আক্রমণে ক্ষতিগ্রস্তদের বিষয়ে তিনি অবহিত হয়েছেন। নিয়ম মোতাবেক তাদেরকে সরকারি সহায়তা প্রদান করা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন