শতভাগ উপস্থিতির মধ্যে দিয়ে পানছড়িতে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু

SSC PIC,16

স্টাফ রিপোর্টার:

শতভাগ উপস্থিতির মধ্যে দিয়েই খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায় শুরু হয়েছে এসএসসি, কারিগরি ও দাখিল পরীক্ষা। পানছড়িতে এবারের এসএসসি ও সমমানের পরীক্ষায় তিনটি কেন্দ্রে মোট ৫৯৭ জন শিক্ষর্থী অংশ নিচ্ছে।

এর মাঝে পানছড়ি কেন্দ্র নং-১, কোড নং ২৭২ এ চারটি বিদ্যালয়ের সর্বমোট পরীক্ষার্থী ২৯৮ জন, কেন্দ্র নং-২, কোড নং ২৭৮এ ১৯৮ ও দাখিল কেন্দ্রে অংশ নিচ্ছে ২৯ জন। ১ নং কেন্দ্রে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়, পূজগাং মূখ উচ্চ বিদ্যালয়, লোগাং উচ্চ বিদ্যালয় ও নালাকাটা উচ্চ বিদ্যালয়, ২ নং কেন্দ্রে পানছড়ি মডেল উচ্চ বিদ্যালয়, পানছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়, লোগাং বাজার উচ্চ বিদ্যালয় ও উল্টাছড়ি উচ্চ বিদ্যালয় এবং দাখিল কেন্দ্রে পানছড়ি ইসলামিয়া সিনিয়র মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নিচ্ছে।

পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও পানছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিক পার্বত্য নিউজকে জানান, তিনটি কেন্দ্রেই সুন্দর পরিবেশে পরীক্ষা সম্পন্ন হয়েছে। শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠানের লক্ষে কেন্দ্র সমূহে পানছড়ি উপজেলা প্রশাসন সব ধরনের প্রস্তুতি গ্রহণ এবং কেন্দ্র তিনটিতেই পরিদর্শন করেছেন বলে নিশ্চিত করেন তিনি।

এদিকে উপজেলার কেন্দ্র তিনটি পরিদর্শন করেছেন খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আ ন ম নাজিম উদ্দিন ও পানছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান সর্বোত্তম চাকমা।

পানছড়ি থানা অফিসার ইনচার্জ মো. আ. জব্বার জানান, পরীক্ষা চলাকালীন সময়ে আইন-শৃংঙ্খলা রক্ষার কাজে বিভিন্ন কেন্দ্র সমূহে পর্যাপ্ত পরিমাণ পুলিশ সদস্য নিয়োজিত রয়েছে। পাশাপাশি মোবাইল টিমের সাথে তিনি নিজেও কেন্দ্র সমূহে পরিদর্শনে গিয়ে খোঁজ খবর নিয়েছেন বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন