শুক্রবারের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৩ মে

নিউজ ডেস্ক:

এইচএসসি ও সমমানের ১৯ এপ্রিলের পরীক্ষা ৩ মে অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের দাবির মুখে এমন সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। বুধবার আন্তঃশিক্ষা বোর্ডের সভায় এ সিদ্ধা ন্ত  নেওয়া হয়েছে বলে শিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা সুবোধ চন্দ্র ঢালী জানান।

নতুন সময়সূচি অনুযায়ী আটটি সাধারণ বোর্ডের অর্থনীতি প্রথমপত্র, পদার্থবিজ্ঞান প্রথমপত্র তত্ত্বীয়, বাংলা ভাষা ও সাহিত্য প্রথমপত্র, ইংরেজি ভাষা ও সাহিত্য প্রথমপত্র, ডিআইবিএস-এ ব্যবসায় নীতি ও প্রয়োগ প্রথমপত্র, ব্যবসায় সংগঠন ও ব্যবস্থাপনা দ্বিতীয়পত্র (আবশ্যিক), মাদ্রাসা বোর্ডের আরবি প্রথমপত্র ও আরবি সাহিত্য পরীক্ষা ৩ মে অনুষ্ঠিত হবে।

এ ছাড়াও এইচএসসি ভোকেশনাল সিলেবাসের গণিত-২, ব্যবসায় ব্যবস্থাপনার অধীনে ব্যবস্থাপনা নীতি ও পদ্ধতি (দ্বাদশ) এবং হিসাব বিজ্ঞান (একাদশ/পরিপূরক), ডিপ্লোমা ইন-কমার্সের অধীনে অর্থনীতি (দ্বাদশ) এবং ব্যাংকিং ও বীমা (একাদশ/পরিপূরক) পরীক্ষাও ৩ মে অনুষ্ঠিত হবে।

প্রসঙ্গত, হরতালের কারণে স্থগিত হওয়া এসব পরীক্ষা ১৯ এপ্রিল নেওয়ার ঘোষণা দেয়া কর্তৃপক্ষ। কিন্তু পরীক্ষাপূর্ব প্রস্তুতির জন্য এটি সহায়ক নয় দাবি করে পরীক্ষা পেছানোর দাবি জানায় পরীক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন