শুধুমাত্র কক্সবাজারের রাজস্ব দিয়েই দেশের অর্থনৈতিক সমৃদ্ধি হবে : সালাহউদ্দিন আহমদ

pic pekua zia bete 31-5-2014

উপজেলা প্রতিনিধি, পেকুয়া :

‘শুধুমাত্র কক্সবাজারের রাজস্ব দিয়ে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি হবে’ উল্লেখ করে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ বলেছেন, আমি মন্ত্রী থাকা কালেও বলেছিলাম এবং বর্তমানে বলছি, শুধুমাত্র কক্সবাজারের রাজস্ব দিয়ে সারাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি হবে। তিনি বলেন, আমি মহেশখালীর সোনাদিয়ায় গভীর সমুদ্র বন্দর নিমার্ণ করার জন্য মহাপরিকল্পনা নিয়েছিলাম, তা বাস্তবায়ন করার জন্য প্রাথমিক কাজও শেষ হয়েছে। কিন্তু আজ দীর্ঘদিন ধরে তা বন্ধ রয়েছে। 

শনিবার সকাল ১০ টায় শহীদ জিয়া বি এম ইনষ্টিটিউট প্রাঙ্গনে কক্সবাজারের পেকুয়া উপজেলার প্রবীণ আলেম মরহুম সাঈদুল হক ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত শহীদ জিয়া স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষা ২০১৩ সালের বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। শহীদ জিয়া স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার আহবায়ক ও বি এম আই এর অধ্যক্ষ এ এম ফরিদুল আলম চৌধূরীর সভাপতিত্বে ও অধ্যাপক জামাল উদ্দিনের উপস্থাপনায় এ সভা অনুষ্ঠিত  হয়েছে।

সালাহউদ্দিন আহমেদ আরো বলেন, আ’লীগ  বিএনপির শীর্ষ নেতাদেরকে গুম খুন করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করার চেষ্টা করছে। অনির্বাচিত ব্যক্তি কোন দিন জনপ্রতিনিধি হয়ে দেশ চালাতে পারবে না।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে সাবেক এ মন্ত্রী বলেন, শিক্ষার্থীদের মেধাবিকাশ ও ভবিষ্যত প্রজন্ম গড়ার প্রত্যয় নিয়ে আমি ২০০০ সালে শহীদ জিয়াউর রহমানের নামে এ বৃত্তি পরীক্ষা চালু করেছিলাম। আজ দেখি অসংখ্য শিক্ষার্থীরা এ বৃত্তি পরীক্ষায় অংশ নিয়ে নিজেদের মেধা বিকশিত করার চেষ্টা করছে। বর্তমান সরকার আমলে শিক্ষা প্রতিষ্ঠানে আওয়ামী ছাত্রলীগ ও যুবলীগের ক্যাডারদের কারণে ছাত্রছাত্রীরা সঠিক সময়ে পরীক্ষা দিতে পারছেনা।

পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথি ছিলেন শহীদ জিয়া স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার প্রধান পৃষ্টপোষক ও বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম মহাসচিব আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান ও জেলা বিএনপির সিনিয়র সহ সভাপতি এ টি এম নুরুল বশর চৌধূরী, পেকুয়া উপজেলা চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, মহেশখালী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আবু বক্কর ছিদ্দিক, মহেশখালী উপজেলা বিএনপির সভাপতি এডভোকেট নুরুল আলম, পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অধ্যাপক নুরুজামান মঞ্জু, লুৎফা হায়দার রনি, চকরিয়া পৌর বিএনপির যুগ্ম আহবায়ক অধ্যাপক ফখর উদ্দিন ফরায়েজী, শহীদ জিয়া কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, পেকুয়া জি এম সির প্রধান শিক্ষক এনামুল হক চৌং, মহেশখালী প্রাথমিক শিক্ষক সমিতির সেক্রেটারী আব্দুল গফুর সহ বি এন পির বিভিন্ন স্থরের নেতৃবৃন্দ এবং বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা ও অভিভাবকবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন