‘সংসদ নির্বাচনে পাহাড়ি সশস্ত্র সন্ত্রাসীদের প্রত্যাখান করুন’

প্রেস বিজ্ঞপ্তি:
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পার্বত্য চট্টগ্রামের তিনটি আসনে (২৯৮, ২৯৯, ৩০০) দেশপ্রেমিক, সৎ, সাহসী, নিরপেক্ষ ও পরীক্ষিত প্রার্থীকে এমপি হিসেবে জয়যুক্ত করার আবেদন জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম সমধিকার আন্দোলন।

রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সংসদ নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক সমঅধিকার নেতা বীর মুক্তিযোদ্ধা মনিরুজ্জামান মনির রবিবার(১৮ নভেম্বর) ঢাকায় সংগঠনের এক প্রস্তুতি সভায় নেতারা এ আহ্বান জানান।

বিগত তিন যুগ ধরে যারা পাহাড়ে রাষ্ট্রদ্রোহী সশস্ত্র সন্ত্রাস চালাচ্ছে, ৩০ হাজার নিরীহ পার্বত্যবাসীকে হত্যা করেছে, অসংখ্য বাড়িঘর জ্বালিয়ে পুড়িয়ে ছারখার করেছে, গেরিলা যুদ্ধের নামে কয়েক হাজার সেনা, পুলিশ, বিডিআর ও হিল আনসারকে হত্যা করেছে, তাদের বিরুদ্ধে দুর্গম পাহাড়ি অঞ্চলে প্রতিরোধের প্রাচীর গড়ে তোলার আহ্বান জানায় এই সংগঠনটি।

সভায় পাহাড়ি সন্ত্রাসী ৭ খুনের আসামি বন্দুক যোদ্ধা ও চাঁদাবাজদেরকে আসন্ন সংসদ নির্বাচনে দলীয় কিংবা স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন কিংবা নির্বাচনী প্রতীক বরাদ্দ না দেয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে এবং প্রধান নির্বাচন কমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে।

যেসব উপজাতীয় নেতার হাত রক্তে রঞ্জিত, যারা বন্দুকযুদ্ধে পারদর্শী এবং খুনী, রাষ্ট্রদ্রোহী বেআইনী অস্ত্রধারীদের মদদপুষ্ট, তাদের বিরুদ্ধে পাহাড়ের বাঙালি উপজাতি যৌথভাবে প্রতিরোধ তুলতে সমঅধিকার আন্দোলন অনুরোধ জানিয়েছে।

নির্বাচন কমিটির সভায় আরও বক্তব্য রাখেন, সমঅধিকার ছাত্র আন্দোলন, সমঅধিকার যুব আন্দোলন, সমঅধিকার শ্রমিক আন্দোলন ও সমঅধিকার নারী আন্দোলনের প্রতিনিধিবৃন্দ।

বক্তরা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানে প্রত্যন্ত এলাকাগুলোতে দেশপ্রেমিক, সাহসী, সৎ ও কর্মঠ, সাংসদ প্রার্থীদেরকে ঐক্যবদ্ধ থাকার দাবি জানান। দুর্গম পাহাড়ি এলাকায় জেএসএস, ইউপিডিএফ, পাহাড়ি ছাত্র পরিষদ ইত্যাদির সমর্থক কেনো পোলিং অফিসার নিয়োগ না দিতে বক্তারা অনুরোধ জানান। একই সাথে পাহাড়ের আনাচে-কানাচে প্রতিটি ভোট কেন্দ্রের আশে-পাশে নির্বাচন না হওয়া পর্যন্ত পর্যাপ্ত নিরাপত্তা ক্যাম্প তৈরীর মাধ্যমে নিরীহ শান্তিপ্রিয় ভোটারদেরকে সার্বিক নিরাপত্তা দানের জোর দাবি জানান।

এদিকে রাঙামাটি জেলার সমঅধিকার আন্দোলন কার্যালয়ে বিশিষ্ট সমাজসেবক ও দৈনিক রাঙামাটির প্রকাশক মো. জাহাঙ্গীর কামালকে আসন্ন নির্বাচনে রাঙামাটি জেলার সংসদীয় আসন থেকে প্রার্থী করার জন্য জেলাবাসীর পক্ষ থেকে অনুষ্ঠিত এক সমন্বয় সভায় প্রস্তাব পেশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন