সমন্বিত সহযোগিতায় রোহিঙ্গা সমস্যা উত্তরণ সম্ভব

উখিয়া প্রতিনিধি:

বাংলাদেশ বেতারের মহাপরিচালক নারায়ন চন্দ্র শীল বলেন, মিয়ানমারে বলপূর্বক বাস্তচ্যুত রোহিঙ্গাদেরকে বাংলাদেশ সরকার মানবিক সাহায্যে আশ্রয় দিলেও রোহিঙ্গা সমস্যা এখন  বৈশ্বিক সমস্যা। এ সমস্যার উত্তরণে আন্তর্জাতিক সংস্থা, সরকার ও স্থানীয় নাগরিক সমাজের সমন্বিত সহযোগিতায় সমাধান সম্ভব।

মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ বেতার কক্সবাজার কেন্দ্র আয়োজিত  ইউনিসেফ ও বিবিসি এ্যাকশন মিডিয়ার যৌথ সহযোগিতায় অনুষ্ঠিত বেতার সংলাপে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সংলাপে বিশেষ অতিথি ছিলেন বেতারের উপ-মহাপরিচালক(অনুষ্ঠান) সালাউদ্দিন আহমদ।

প্যানেলে মূখ্য আলোচক ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী, উখিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মিজবাহ্ উদ্দিন, পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরী ও উখিয়া বালিকা উচ্চ বিদ্যালযের প্রধান শিক্ষিকা বেগম রোকিয়া খানম।

ইংরেজি দৈনিক ডেইলি স্টার পত্রিকার সাংবাদিক মোহাম্মদ আলী জিন্নাহ’র উপস্থাপনায় বেতার সংলাপ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতারের সিনিয়র ইঞ্জিনিয়ার আবু তবির মোহাম্মদ জিয়া হাসান,  কক্সবাজার বেতার কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মাহফুজুল হক, উপ-পরিচালক মোস্তাফিজুর রহমান ও উপ বার্তা নিয়ন্ত্রক আরফাত রহমান।

এছাড়াও রোহিঙ্গা অধ্যুষিত ক্ষতিগ্রস্ত এলাকার কলেজের অধ্যাপক, প্রাথমিক বিদ্যালয় ও উচ্চ বিদ্যালয়ের শিক্ষক, বিদেশী পর্যবেক্ষক, বিভিন্ন এনজিও প্রতিনিধি, ক্ষুদ্র ব্যবসায়ী, কৃষক, দিনমুজুর, গৃহনী, স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

বেতার সংলাপে রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবেলায় স্থানীয় জনগণের সমস্যা, উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে নানা প্রশ্ন এবং সরাসরি উত্তর দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন