সমাজের নৈতিক অবক্ষয় রোধে বই পড়ার বিকল্প নেই

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

সমাজের নৈতিক অবক্ষয়রোধে বই পড়ার বিকল্প নেই। যে যত বেশি বই পড়বে সে ততই উন্নত হবে। বই পড়ার অভ্যাস গড়ে তোলার মাধ্যমেই শিক্ষার্থীরা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠবে।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) সকালে রাঙামাটিতে জাতীয় গ্রন্থাগার দিবস উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন। সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি শিল্পকলা একাডেমি মিলনায়তনে গিয়ে শেষ হয়ে আলোচনাসভায় মিলিত হয়। ‘গ্রন্থাগারে বই পড়ি, আলোকিত মানুষ গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা সরকারি গণগ্রন্থাগারের উদ্যোগে দিবসটি পালন করা হয়।

অলোচনা সভায় বক্তারা বলেন, সরকার জ্ঞান ভিত্তিক জাতি গঠনের জন্য নানা উদ্যোগ ও পরিকল্পনা গ্রহণ করেছে। জ্ঞানভিত্তিক জাতি গঠনের লক্ষ্য পূরণের জন্য গ্রন্থাগারের বিকল্প নেই। তাই শিক্ষার্থীদের গ্রন্থাগারমুখী করার জন্য অভিভাবকদের আহ্বান জানান বক্তরা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের সদস্য ও সরকারি জেলা গণগ্রন্থাগারের আহ্বায়ক মনোয়ারা আক্তার জাহান।  জেলা সরকারি গণগ্রন্থাগারের লাইব্রেরিয়ান সুনীলময় চাকমার সভাপতিত্বে আলোচনাসভায় বক্তব্য রাখেন- অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর আলম, জেলা উদীচি শিল্পী গোষ্ঠীর সভাপতি অমলেন্দু হাওলাদার।অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বেসরকারি গ্রন্থাগার সমিতির প্রচার ও প্রকাশনা সম্পাদক ইয়াছিন রানা সোহেল।

আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন অতিথিরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন