Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সরকারের আন্তরিকতায় রোহিঙ্গারা জীবন ফিরে পেয়েছে


রামু প্রতিনিধি:
কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, সরকারের আন্তরিকতার কারনে বিশাল রোহিঙ্গা জনগোষ্ঠি জীবন ফিরে পেয়েছে। রোহিঙ্গাদের উপর বর্বরোচিত নির্যাতন শুরুর পর থেকে বাংলাদেশ সরকার এবং সর্বস্তরের মানুষ রোহিঙ্গাদের পাশে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য যেমন সরকার কাজ করছে, তেমনি রোহিঙ্গাদের মৌলিক চাহিদা পূরণেও সরকার দেশী,বিদেশী সংস্থাকে নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পর্যাপ্ত ত্রাণ পৌঁছেনি। তাদের বাঁচিয়ে রাখতে এখন এ মূহুর্তে বেশী ত্রাণ সহায়তা দিতে হবে। এ দায়িত্ববোধ থেকে রামুবাসী সম্মিলিতভাবে রোহিঙ্গাদের জন্য ত্রান সংগ্রহ ও বিতরণের উদ্যোগ নিয়েছে।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার ফতেখাঁরকুল ইউনিয়নবাসীর উদ্যোগে রোহিঙ্গাদের জন্য ত্রাণ উপহার সংগ্রহ উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন। সোমবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় রামু চৌমুহনী স্টেশনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, ফতেখাঁরকুল ইউনিয়ন পরিষদের ফরিদুল আলম।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম বলেন, রোহিঙ্গাদের জন্য রামুবাসীর ত্রান সংগ্রহ ও প্রদানের উদ্যোগ একটি সময়োপযোগী পদক্ষেপ। কক্সবাজারের মাটি ও মানুষের প্রিয় নেতা এমপি কমল অতীতের মতো এবারও মানবিক বিপর্যয়ে এ ধরনের উদ্যোগ নিয়েছেন। ত্রান সংগ্রহ কার্যক্রমে রামুবাসীর স্বতঃস্ফূর্ত সাড়া মিলেছে। এভাবে ত্রাণ সংগ্রহ অব্যাহত থাকলে কদিন পরেই রামু থেকে রোহিঙ্গাদের জন্য রেকর্ড পরিমান ত্রাণের বহর রোহিঙ্গা ক্যাম্পে নেয়া সম্ভব হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন