সরকারের উন্নয়নের সুফল জনগনকে পৌছে দিতে হবে : শামছুল হক

12

মুজিবুর রহমান ভুইয়া:
যুবলীগের নেতাকর্মীদের সরকারের অন্যতম উন্নয়ন সহযোগী উল্লেখ করে সরকারের উন্নয়নের সুফল জনগণের দোরগোড়ায় পৌছে দিতে যুবলীগের নেতাকর্মীদের আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক বলেছেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দেশে পরিনত হতে চলেছে। আগামী পাঁচ বছরের মধ্যেই বাংলাদেশ সম্পূর্ণভাবে মধ্যম আয়ের দেশে পরিণত হবে।’ রোববার সকালে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মাটিরাঙ্গা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আয়োজিত মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের সভাপতি মো: রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম খন্দকারর সঞ্চালনায় বর্ধিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব কল্যান বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগ বিষয়ক স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মো: দিদারুল আলম, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো: জহির উদ্দিন ফিরোজ ।

বর্ধিত সভায় মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর মো: রাকিবুল ইসলাম, সহ-সভাপতি মো: শওকত আকবর, যুগ্ম-সম্পাদক মো: রফিকুল ইসলাম লাভলু, সাংগঠনিক সম্পাদক মো: শাহীন সরকারসহ উপজেলা ও ইউনিয়ন যুবলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ বক্তব্য রাখেন।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামীলীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ বিশ্বের মধ্যে ধনী রাষ্ট্রে পরিণত হবে। বর্তমানে দেশে প্রতিদিন ৮ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদিত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, ২০২১ সালের মধ্যে দেশের সকলের ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে যাবে।

বিশেষ অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক ও ছাত্রলীগ বিষয়ক স্টিয়ারিং কমিটির চেয়ারম্যান মো: দিদারুল আলম শিক্ষা খাতে সরকারের উন্নয়নের ফিরিস্তি তুলে ধরে বলেন, বর্তমান সরকারের সময় এসএসসি ও এইচএসসি-তে পাশের হার বেড়েছে। নতুন নতুন শিক্ষা প্রতিষ্ঠান হয়েছে। বর্তমান সরকারই মানসম্মত শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করতে উদ্যোগ নিয়েছে। প্রতিটি উপজেলায় একটি করে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে সরকারী করণের উদ্যোগ নিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন