সাংবাদিকদের কণ্ঠরোধে নিপীড়নমূলক সম্প্রচার নীতিমালা দাবী ওয়াদুদ ভুইয়া‘র

10.09.2014_Khagrachari BNP Press Confarence News Pic

সিনিয়র স্টাফ রিপোর্টার :

ভোটার বিহীন নির্বাচনে ক্ষমতায় আসা অবৈধ সরকার ক্ষমতায় টিকে থাকতে একের পর এক কালাকানুন প্রণয়ন করছে অভিযোগ করে খাগড়াছড়িতে জেলা বিএনপির সভাপতি, সাবেক সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান ওয়াদুদ ভূঁইয়া বলেন, মন্ত্রী-এমপিদের সব অপকর্ম আড়াল করতেই সম্প্রচার নীতিমালা প্রণয়ন করার পর বিচারপতিদের ক্ষমতা কেড়ে নিতে অভিশংসন আইন প্রণয়ন ও সর্বশেষ জনগণের অধিকার কেড়ে নিতে হরতাল বন্ধে আইন করার কথা বলছে।’

তিনি গত বুধবার সকালে খাগড়াছড়ি প্রেস ক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত সাংবাদিকদের সাংবাদিকদের সঙ্গে মতবিনিয়কালে এ কথা বলেন।

খাগড়াছড়ি প্রেস ক্লাব‘র সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন খাগড়াছড়ি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু দাউদ।

ওয়াদুদ ভূঁইয়া বলেন, আওয়ামালীগ ’৭৫ সালে ৪টি পত্রিকা বাদে সব পত্রিকা বন্ধ করেছিল। আর ’৯৬ সালে ক্ষমতায় এসে দুটি পত্রিকা বন্ধ করেছিল। ১/১১ সামরিক সরকারের সহযোগিতায় ২০০৮ সালে ক্ষমতায় এসে তিনটি টেলিভিশন চ্যানেল ও বেশ কয়েকটি পত্রিকা বন্ধ করে দিয়েছে। সর্বশেষ ভোটারবিহীন নির্বাচনে জোর করে ক্ষমতায় বসে সাংবাদিকদের কণ্ঠরোধ করতে নিপীড়নমূলক সম্প্রচার নীতিমালা প্রণয়ন করেছে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা, সহ-সভাপতি কংচাইরী মাস্টার, সাধারণ সম্পাদক ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র আবু ইউসুফ চৌধুরী, যুগ্ম সম্পাদক, মংসুথোয়াই চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাত, খাগড়াছড়ি জেলা যুবদল সভাপতি দাউদ-উল-ইসলাম ভূঁইয়া, রামগড় উপজেলা বিএনপির সাধারন সম্পাদক ও রামগড় উপজেলা চেয়ারম্যান শহীদুল ইসলাম ফরহাদ, মাটিরাঙ্গা বিএনপির সাধারন সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান তাজুল ইসলাম তাজু, সাবেক জেলা পরিষদ সদস্য অনিমেষ চাকমা রিংকু, জেলা ছাত্রদলের সভাপতি কামাল উদ্দিন দীপ্ত, সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, খাগড়াছড়ি সদর উপজেলা বিএনপি সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত ও খাগড়াছড়ি পৌর বিএনপি সভাপতি আব্দুর রব রাজাসহ বিএনপি সিনিয়র নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন