Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সাংবাদিকদের সহযোগিতা চাইলেন নতুন ইউএনও বিএম মশিউর রহমান

moshiur

সিনিয়র স্টাফ রিপোর্টার :

মাটিরাঙ্গার সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মো: মনিরুজ্জামান বকাউল‘র কাজের ধারাবাহিকতা বজায় রাখার ঘোষণা দিয়ে দায়িত্ব পালনে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, আমি সকলের কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চাই। নিজের দু‘চোখের বাইরে সাংবাদিকদেরকে তার তৃতীয় চোখ উল্লেখ করে তিনি বলেন, সাংবাদিকদেরকে দায়িত্ব পালনের ক্ষেত্রে সত্য প্রকাশে অনেক বেশি নিরপেক্ষ থাকতে হবে।

মঙ্গলবার বিকালে তাঁর কার্যালয়ে মাটিরাঙ্গা ও গুইমারায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে উপরোক্ত কথা বলেন।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, গুইমারা প্রেস ক্লাবের সভাপতি মো: আবদুল আলী, গুইমারা সাংবাদিক ফোরামের সভাপতি এম সাইফুর রহমান ও মাটিরাঙ্গা প্রেস ক্লাবের অর্থ সম্পাদক অন্তর মাহমুদ বক্তব্য রাখেন।

কোন ব্যক্তি, গোষ্ঠিকে আঘাত করে বা পরিস্থিতিকে উস্কে দেয় এমন সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, সরকারের উন্নয় কাজে সাংবাদিকদের অন্যতম সহযোগী হতে হবে। সমস্যা ও সম্ভাবনাকে নিজেদের লেখনির মাধ্যমে তুলে ধরার আহবান জানিয়ে সমাজের সব অসঙ্গতিগুলো প্রশাসনের নজরে নিয়ে আসার আহবান জানান তিনি।

সহকারী কমিশনার (ভূমি) ইমরুল কায়েস তার দপ্তর সহ বিভিন্ন দপ্তরের ভুল বা অসঙ্গতিগুলো ধরিয়ে দেয়ার আহবান জানিয়ে বলেন, সাংবাদিকরা চাইলে ছোট একটি বিষয়কে যেমন বড় সমস্যায় রূপ দিতে পারে তেমনি বড় একটি সমস্যাকে ছোট করতে সহযোগিতা করতে পারে। তিনি সকলকেই প্রথমে ভুল সংশোধনের সুযোগ দেয়া উচিত বলে মনে করেন।

প্রসঙ্গত, বিএম মশিউর রহমান ১৩ আগস্ট পার্বত্য খাগড়াছড়ির বৃহত্তর জনবহুল মাটিরাঙ্গার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে যোগ দিয়েছেন। ২৭ তম বিসিএস‘র এ অফিসার ২০০৮ সালের শেষ দিকে সরকারী চাকরিতে যোগদান করেন। তিনি সুনামগঞ্জের এনডিসিসহ সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে সরকারের ‘আইসিটি এ্যাওয়ার্ড’ লাভ করেছেন। বিএম মশিউর রহমান মাটিরাঙ্গার সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মনিরুজ্জামান বকাউল‘র স্থলাভিষিক্ত হলেন।

মতবিনিময় সভায় মাটিরাঙ্গা প্রেস ক্লাবের যুগ্ম-সম্পাদক সাগর চক্রবর্তী কমল, দৈনিক ভোরের ডাক‘র মাটিরাঙ্গা সংবাদদাতা কমল কৃষ্ণ দে, মানবজমিনের গুইমারা প্রতিনিধি মো: শাহ আলম, আজকালের খবর‘র মো: আল-মামুনসহ মাটিরাঙ্গা ও গুইমারায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন সংবাদ মাধ্যমের প্রতিনিধিরা উস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন