বাঘাইছড়িতে সাত খুনের ঘটনায় তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

বাঘাইছড়ি প্রতিনিধি:

রাঙ্গামাটি পার্বত্য জেলার বাঘাইছড়ি উপজেলায় ৫ম উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে ১৮ মার্চ (সোমবার) দুর্বৃত্তদের গুলিতে নিহত সাত খুনের ঘটনার তদন্তে প্রশাসনের গঠিত তদন্ত দল বৃহস্পতিবার (২১ মার্চ) সকাল সাড়ে ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বাঘাইছড়িতে তদন্ত কমিটির সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় প্রশাসন, ঘটানাস্থলে নির্বাচনের দিন দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, আনসার ভিডিপি সদস্য ও নিহতদের পরিবারের সদস্য ও আহতদের সঙ্গে কথা বলেন।

তদন্ত কমিটির নেতৃত্ব দেন স্থানীয় সরকার বিভাগের পরিচালক দীপক চক্রবর্তী, কমিটির অন্য সদস্যরা হলেন- পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড (সদস্য প্রশাসন) আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, বিজিবি’র বাঘাইহাট জোনের উপ-অধিনায়রক মেজর আশরাফ, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহমেদ, চট্টগ্রা- ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মো. নুরুল আমিন, কমিটির সদস্য সচিব রাঙামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম।

এর আগে ১৯ মার্চ (মঙ্গলবার) চট্টগ্রাম বিভাগীয় কমিশনার দীপক চক্রবর্তীকে প্রধান ও রাঙ্গামাটির অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে সদস্য সচিব করে সাত সদস্যের কমিটি গঠন করে।  কমিটিকে আগামী ১০ কর্ম দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৮ মার্চ (সোমবার) পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে রাঙ্গামাটিতে নির্বাচনী দ্বায়িত্ব পালন শেষে ফেরার পথে বাঘাইছড়ির নয় কিলো নামক এলাকায় সন্ত্রাসীদের ব্রাশ ফায়ারে সাত জন নিহত হয়।  এসময় আহত হয় আরও ১৬ জন।  আহতরা বাঘাইছড়ি, চট্টগ্রাম ও ঢাকায় চিকিৎসাধীন। এ ঘটনায় অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করে পুলিশ মামলা দায়ের করেছে। সন্ত্রাসীদের আটকে ঘটনার পরপরই নিরাপত্তা বাহিনী যৌথ অভিযান পরিচালনা করছে।  তবে এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: সাত খুনের ঘটনায় বাঘাইছড়িতে ঘটিত তদন্ত কমিটির পরিদর্শন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন