সেনাবাহিনীর অভিযানে অপহৃত রিমি চাকমাকে ফেলে পালালো উপজাতি সন্ত্রাসীরা

সাজেক প্রতিনিধি:
অপহরণেরর পর নিরাপত্তা বাহিনীর ব্যাপক অভিযানের মুখে টিকতে না পেরে অবশেষে অপহরণের ৭ ঘন্টা পর অপহৃতা সাজেকগামী চবি শিক্ষার্থী রিমি চাকমাকে ছেড়ে দিয়ে পালিয়েছে উপজাতীয় সশস্ত্র সন্ত্রাসীরা।

বৃহস্পতিবার বিকেল তিনটার সময় দীঘিনালা-বাঘাইহাট সড়কের শুকনাছড়ি এলাকা থেকে তাকে অপহরণ করে নিয়ে গিয়েছিলো অপহরণকারি সন্ত্রাসীরা। অপহরণের পর এই ঘটনা ছড়িয়ে পড়লে ব্যাপক অভিযানে নামে বাঘাইহাট ও দিঘীনালার সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথ বাহিনীর সদস্যরা। অপহণের পর সেনাবাহিনীর সদস্যরা সংশ্লিষ্ট সম্ভাব্য সকল স্থানে ব্যাপক তল্লাসী শুরু করে।

এসময় সেনাবাহিনীর ব্যাপক উপস্থিতির কারণে সন্ত্রাসীরা কোণঠাসা হয়ে পড়লে এক পর্যায়ে রাত দশটার সময় ১ নভেম্বর রাত ১০টার দিকে শুকনাছড়িতে স্নেহ কুমার চাকমার বাড়ির কাছে উক্ত শিক্ষার্থী রিমি চাকমাকে ছেড়ে দেয় সন্ত্রাসীরা।

সেনাবাহিনী সূত্রে জানা যায়, ইউপিডিএফ এর সন্ত্রাসীরা রিমি চাকমাকে অপহরণের পরপরই সেনাবাহিনীর সদস্যরা উদ্ধার অভিযানে নামে। ব্যাপকহারে অভিযানের মুখে সেনাবাহিনী অপহরণকারীদের অবস্থানের কাছাকাছি পৌছে গেলে গ্রেফতার এড়াতে স্নেহ কুমার চাকমার বাসার কাছেই শিক্ষার্থীকে ছেড়ে দেয়। পরে তাকে সেখান থেকে নিয়ে এসে স্থানীয় বাসিন্দা দয়াধন চাকমা, মাধুরী চাকমা ও রিতা চাকমার মাতা ইখা দেওয়ান হাতে রিমি চাকমাকে হস্তান্তর করা হয়।

এবিষয়ে মা ইকা দেওয়ান বলেন, আমার মেয়েকে আমরা সুস্থ অবস্থায় ফিরে পেয়েছি এবং যারা আমার মেয়েকে নিয়ে গিয়েছিল তারাই ছেড়ে দিয়েছে এবং যারা খবর পেয়ে উদ্ধার পাওয়ার জন্য সহযোগিতা করেছেন তদের সকলের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, বৃহস্পতিবার (০১ নভেম্বর) বেলা সাড়ে ৩টায় দীঘিনালা-বাঘাইহাট সড়কের শুকনাছড়া নামক এলাকা থেকে রিমি চাকমা(২৩) কে জীপগাড়ী থেকে অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায় ইউপিডিএফ সন্ত্রাসীরা।

অপহৃত রিমি চাকমা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্রী। বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান ৪র্থ বর্ষের ১৩ জনের একটি গ্রুপ ২দিনের জন্য সাজেক ভ্রমনে যাচ্ছিল।

গাড়িতে থাকা পর্যটক দিপ্ত রায় বলেন, আমরা সহপাঠীরা মিলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সাজেকের উদ্দেশ্যে আসি। আমরা সকলেই পরিসংখ্যান চতুর্থ বর্ষের শিক্ষার্থী। খাগড়াছড়ি দিঘীনালা পার হওয়ার পর মাঝপথে আমাদের গাড়ি দাঁড় করিয়ে তিনজন উপজাতি সন্ত্রাসী রিভলবার তাক করে গাড়ি থেকে আমাদের সহপাঠীকে নামিয়ে নিয়ে যায়।

রিমি চাকমার বাড়ি কোথায় জানতে চাওয়া হলে, তিনি বলেন তার বাড়ি দিঘীনালায়। এরপর তাকে অস্ত্রের মুখে তুলে নিয়ে যায় সন্ত্রাসীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন