সৌদি প্রবাসী চকরিয়ার নির্মাণ শ্রমিককে হত্যার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি :
কক্সবাজারের চকরিয়া উপজেলা কোনাখালী ইউনিয়নের পুরুত্যাখালী এলাকার বাসিন্দা কবির হোসেন (৪০) নামের এক নির্মাণ শ্রমিককে সৌদি আরবে গুলি করে হত্যা করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। সেই দেশে কাজ করার সময় নির্মিতব্য বাড়ির মালিক কথা কাটাকাটির জের ধরে হঠাৎ করে বুকে পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যা করে এ শ্রমিককে। গত ১৮ জুলাই রাত ৯টার দিকে তাকে হত্যা করা হয়।

রোববার দুপুরে চকরিয়ার সাংবাদিকদের কাছে মুঠোফোনে ঘটনার ব্যাপারে নিশ্চিত করেছেন সৌদি আরব অবস্থানরত পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের মোরার পাড়ার বাসিন্দা মো. বাবুল। তিনি জানিয়েছেন, কবির হোসেন সৌদি আরবের আবাহা মাহাইল এলাকায় এক সৌদি নাগরিকের বাড়ি নির্মাণে শ্রমিকের কাজ করতো। ঘটনার দিন বিকালে নির্মাণাধীন বাড়ি মালিক সৌদির (নাম পাওয়া যায়নি) সাথে পারিশ্রমিকের পাওনা নিয়ে কথাকাথাটি হয়। এরই এক পর্যায়ে ওই সৌদি নাগরিক কোমর থেকে পিস্তল বের করে তাকে গুলি করে হত্যা করে।

বাবুল আরও জানান, নিহত কবির হোসেনের লাশ সৌদি আরবের মাহাইলের একটি হাসপাতালে এখনও পড়ে রয়েছে। এখনও পর্যন্ত হত্যাকান্ডের কোন তদন্ত শুরু করেনি সেই দেশের আইনশৃঙ্খলা বাহিনী।

এ ব্যাপারে চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের পুরুত্যাখালীর নিহত কবির হোসেনের ছোট ভাই আবদুল গফুর তার বড় ভাইয়ের মৃত্যুর ঘটনায় আইনী প্রতিকার চেয়ে বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন