সৎ মনোভাব নিয়ে জনগণকে সেবা দিন: দুদক কমিশনার

কাপ্তাই প্রতিনিধি:

সৎ মনোভাব নিয়ে কাজ করুন। জনগণকে জনভোগান্তিতে না ফেলে জনসেবা করুন তাহলে দেশ সুন্দর হবে ও দেশে শান্তি আসবে। দুর্নীতিকে না বলুন।

নাগরিক সেবা ও সুবিধাদি প্রাপ্তির ক্ষেত্রে উদ্ভুত সমস্যাদি শ্রবণ, নিস্পত্তি, স্বচ্ছতা ও জবাবদিহিতামূলক প্রশাসনিক ব্যবস্থা গড়ে তোলার লক্ষে মঙ্গলবার (১৬ জানুয়ারি) সকাল ১০টায় উপজেলা মিলনায়তনে দুর্নীতি দমন কমিশনের কমিশনার এএফএম আমিনুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে গণশুনানিতে আগত সকল সরকারি-বেসরকারি কর্মকর্তাদের উদ্দেশ্য এ কথা বলেন।

কাপ্তাই উপজেলা প্রশাসন, দুর্নীতি দমন কমিশন ও দুর্নীতি প্রতিরোধ কমিটির কাপ্তাই এর আয়োজনে এবং বিশ্ব ব্যাংকের সহযোগিতায় গণশুনানি  রাঙ্গামাটি দুদকের উপ-পরিচালক শফিকুর রহমান ভূইয়ার সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন দুর্নীতি দমন কমিশন চট্টগ্রামের বিভাগীয় পরিচালক আক্তার হোসেন, দুর্নীতি দমন প্রতিরোধ কমিশনের মনিরুজ্জামান, একান্ত সচিব সৈয়দ রবিউল ইসলাম, নির্বাহী কর্মকর্তা তারিকুল আলম।

দুদক কমিশনার আরো বলেন,  বঙ্গবন্ধু সোনার বাংলাদেশ গড়ে গেছেন। কিন্তু কতিপয় কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা সে সোনার বাংলাকে মাটিতে পরিণত করার চেষ্টা করছে। আর সকল দুর্নীতিবাজ কর্মকর্তাদের ধরার জন্য দুর্নীতি দমন কমিশন সারা বাংলাদেশে কাজ করছে।

অনুষ্ঠানে এলজিইডি, প্রকল্প বাস্তবায়ন, পলিটেকনিক, স্বাস্থ্য, পেপার মিলস, বন বিভাগ, স্কুল, সিএনজি লাইসেন্স বিহীন গাড়ি চলাচলসহ প্রায় ১৫টি অভিযোগ দুর্নীতি দমন কমিশনের নিকট আনা হলে ১৩টি তাৎক্ষনিক সমাধান এবং অন্য দু’টি অভিযোগ তদন্ত করার জন্য নির্বাহী কর্মকর্তাকে দায়িত্ব প্রদান করা হয়।

এছাড়া গণশুনানিতে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান অংসুইছান চৌধুরী, সার্কেল এএসপি আসলাম ইকবাল, ভাইস চেয়ারম্যান সুব্রত বিকাশ তংচঙ্গা, নুরনাহার বেগম, পাল্পউড বাগান বিভাগীয় কর্মকর্তা নুরুল আমিন, কাপ্তাই দুর্নীতি প্রতিরোধ কমিটির সকল সদস্যসহ, ইউপি চেয়ারম্যান, অফিস কর্মকর্তাসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানের পূর্বে দুদক কমিশনার শহীদ শামসুদ্দীন বালিকা উচ্চ বিদ্যালয়ে সততা স্টোর উদ্বোধন করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন