Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

হতদরিদ্রের তালিকায় স্বয়ং পৌর কাউন্সিলরের  পিতা!

2323-copy

পার্বত্যনিউজ ডেস্ক:

সরকারের দারিদ্র বিমোচন প্রকল্পের আওতায় ফেয়ার প্রাইস কার্ডের মাধ্যমে স্বল্পমুল্যে খাদ্যশষ্য বিতরণের জন্য হতদরিদ্র পরিবারের বদলে কার্ড ইস্যু করা খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর মো: সোহলে রানার বাবা মো: আবদুল খালেক‘র নামে। হতদরিদ্রের তালিকায় স্বয়ং কাউন্সিলরের পিতার নাম দেখে বিস্মিত সাধারন মানুষ। এ নিয়ে পৌরসভা জুড়ে চলছে মুখরোচক আলোচনা।

জানা গেছে কাউন্সিলর সোহেল রানা‘র দেয়া তালিকায় তার বাবার নামে হতদরিদ্র কার্ড ইস্যু করেছেন মাটিরাঙ্গা উপজেলা খাদ্য নিয়ন্ত্রক অনন্ত বিজয় চাকমা। মাটিরাঙ্গা ইউনিয়নের অনুকুলে ৯৭নং কার্ডটি মো: আবদুল খালেকের নামে ইস্যু করা হয়।

এদিকে পৌর কাউন্সিলরের বাবার নামে হতদরিদ্র পরিবারের কার্ড ইস্যুর বিষয়টি জানাজানি হলে চতুর পৌর কাউন্সিলর মো: সোহেল রানা এক আবেদনের মাধ্যমে তার বাবার পরিবর্তে আমেনা বেগম স্বামী মো: ইব্রাহিম এ নামে পরিবর্তন করার আবেদন করেন।

সরকারি নীতিমালাকে ভেস্তে দিতেই কাউন্সিলর এ কাজ করেছে বলে মনে করছেন অনেকেই। তাদের মতে সরকারের একটি জনবান্ধব কর্মসুচীর শুরুতেই যে কাউন্সিলর আত্বীকরণ করতে পারে তার কাছে জনগনের কি প্রত্যাশা থাকতে পারে ? এদিকে পৌর কাউন্সিলরের বাবার নাম হতদরিদ্র কার্ড ইস্যু হওয়ার ঘটনাটি ছিল ‘টক অব দ্যা মাটিরাঙ্গা’।

এ বিষয়ে জানতে চাইলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান বলেন, বিষয়টি জানার পরপরই আমি ইস্যু করা কার্ডটি বাতিলের জন্য উপজেলা খাদ্য নিয়ন্ত্রককে বলেছি। যদি এমন অভিযোগ আরো পাওয়া যায় তাৎক্ষনিকভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। তিনি বলেন, হতদরিদ্র কার্ড নিয়ে কোন ধরনের শিথীলতা দেখানো হবেনা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন