হেডম্যান ও কারবারীদের সকল ভাষা জানতে হবে: পার্বত্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি:

১১টি ক্ষুদ্র নৃগোষ্ঠির উন্নয়ন ও সামাজিক রীতিনীতি রক্ষা এবং বিচার ব্যবস্থা সুরক্ষিত রাখতে আমাদের হেডম্যান ও কারবারীদের সকল ভাষা জানতে হবে এবং এর চর্চা চালিয়ে যেতে হবে।

শনিবার(৯ মার্চ) সকালে বান্দরবানে অরুণ সারকি টাউন হল অডিটোরিয়ামে রাজপূণ্যাহ উপলক্ষে মৌজা হেডম্যান ও কারবারীদের সমন্বয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

তিনি বলেন, সারা বছরই আমাদের হেডম্যান ও কারবারীদের কাজ করতে হবে। শুধু রাজমেলা আসলে বিভিন্ন সমস্যার কথা বললে হবে না।

এসময় উপস্থিত ছিলেন ৬৯ পদাতিক ব্রিগেডের কমান্ডার খন্দকার মো. শাহিদুল এমরান,(এ.এফ.ডব্লিউ.সি,পিএসসি), জেলা ও দায়রা জজ লা মং, পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলমসহ বান্দরবানে ১০৯টি মৌজার হেডম্যান ও কারবারীরা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান থোয়াই চ প্রু মাস্টার, রাজকুমার চসিংপ্রু বনিসহ বিভিন্ন সরকারি বেসরকারি উর্ধ্বতন ব্যক্তিবর্গ ও প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা।

সভা শেষে ৩০০ নং আসনের এমপি বীর বাহাদুর উশৈসিংকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব দেয়ায় বান্দরবান বোমাং সার্কেল হেডম্যান এসোসিয়েশনের পক্ষ থেকে এক সংবর্ধনা প্রদান করা হয়।

পরে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর রাজমেলার জন্য ১লক্ষ টাকা অনুদান ও অফিসে ব্যবহারের জন্য দুইটি কম্পিউটার প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন