হোটেল সীগাল, সী ওয়ার্ল্ড ও প্রাসাদ প্যারাডাইসের দখলে থাকা ৫ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি:

রাঘব বোয়ালদের দখলে থাকা সরকারি খাস জমি উদ্ধারে উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে। এবার উচ্ছেদ অভিযান চালিয়ে হোটেল সী গাল, সী ওয়ার্ল্ড ও প্রাসাদ প্যারাডাইসের দখলে থাকা ৫ কোটি টাকার মূল্যের সরকারি জমি উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৫এপ্রিল) বিকালে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স ও সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দিনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। জানা যায়, দীর্ঘদিন ধরে সরকারি প্রায় ৬০ শতক খাস জমি দখলে নিয়ে ভোগ দখল করে আসছিল ওই তিন হোটেল। তাদের একাধিকবার নোটিশ দিয়ে সতর্ক করা হয়। কিন্তু তাতে ওই তিন হোটেলের কর্তৃপক্ষ কোন সাড়া দেয়নি। যার দরূণ কিছু দিন আগে হোটেল সীগালে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি খাস জমিতে নির্মাণ করা তাদের সীমানা প্রাচীরের দেয়াল ভেঙ্গে দেয়া হয়। কিন্তু তারা উচ্ছেদের ১০/১২ দিন পর পুনরায় সীমানা প্রাচীর নির্মাণ করে। বিষয়টি জানার পর তাদের ফের সতর্ক করা হয়। সরকারি আদেশ অমান্য করায় সর্বশেষ গতকাল অভিযান চালিয়ে হোটেল সী গাল, সী ওয়ার্ল্ড ও প্রাসাদ প্যারাডাইসের দখলে থাকা সরকারি খাস জমি দখলমুক্ত করা হয়।

এ ব্যাপারে সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. নোমান হোসেন প্রিন্স বলেন, বার বার সতর্ক করার পরও তারকা মানের হোটেল তিনটি সরকারি আদেশ অমান্য করে। সরকারি খাস জমি দখলে রাখতে তারা নানা তদবিরও চালায়। কিন্তু জেলা প্রশাসক মো. কামাল হোসেনের নির্দেশে উচ্ছেদ অভিযান চালিয়ে খাস জমি উদ্ধার করা হয়। পুনরায় তারা উচ্ছেদকৃত স্থানে কোন রকম স্থাপনা নির্মাণ করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

সহকারী কমিশনার (ভূমি) মো. নাজিম উদ্দিন বলেন, যতোই বড় প্রভাবশালী হোক না কেন কেউ সরকারি খাস জমি দখল করে বেশি দিন ঠিকে থাকতে পারবে না। ধারাবাহিক অভিযান চালিয়ে সব খাস জমি উদ্ধার করা হবে। হোটেল সী-গাল, সী ওয়ার্ল্ড ও প্রাসাদ প্যারাডাইস কর্তৃপক্ষ সরকারি জমি ব্যবহার করার অভিযোগে সীমানা প্রাচীরসহ নানা স্থাপনা সম্পূর্ণ গুড়িয়ে দেয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন