৫ জানুয়ারীর পাতানো নির্বাচন প্রতিহত করা হবে : মনিন্দ্র কিশোর ত্রিপুরা

31.12.2013_BNP Bikkkhob MISIL News Pic

উপজেলা প্রতিনিধি, মাটিরাঙ্গা :

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করা, মার্চ ফর ডেমোক্রেসী কর্মসূচিতে বাঁধা প্রদান ও দলীয় নেতৃবৃন্দকে মিথ্যা মামলা দিয়ে আটকের প্রতিবাদে বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মাটিরাঙ্গায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর বিএনপি এবং অঙ্গ সংগঠনসমূহ। মঙ্গলবার বিকালে মাটিরাঙ্গা পুরাতন হাসপাতাল সড়কস্থ দলীয় কার্যালয় থেকে এক বিক্ষোভ মিছিলটি শুরু করে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি মো: বাহাদুর খান‘র সভাপতিত্বে দলীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মনিন্দ্র কিশোর ত্রিপুরা এক তরফা নির্বাচন বাতিলের আহবান জানিয়ে বলেন, এ নির্বাচন বাতিল করা না হলে ৫ জানুয়ারীর প্রহসনের নির্বাচন প্রতিহত করা হবে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়ার নেতৃত্বে এদেশের জনগণ সরকারের সরকারের এক তরফা নির্বাচনের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। তিনি মার্চ ফর ডেমোক্রেসি কর্মসূচিতে বাঁধা দিয়ে গদি রক্ষার যে ব্যর্থ চেষ্ঠা করছে তা সফল হবে না। তিনি বিএনপি ঘোষিত টানা অবরোধ কর্মসূচি পালনে সকলকে আহবান জানান।

সভাপতির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির জৈষ্ঠ্য সহ-সভাপতি মো: বাহাদুর খান বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে অবরুদ্ধ করে রাখার প্রতিবাদ জানিয়ে বলেন, একজন বেগম জিয়াকে অবরুদ্ধ করে রেখে ক্ষমতায় টিকে থাকা যাবেনা। তিনি অবিলম্ভে বেগম জিয়ার বাসভবনের সামনে থেকে সরকারী বাহিনী তুলে নিয়ে তার চলাফেরা স্বাভাবিক করারও দাবী জানান।

সমাবেশে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা বিএনপির যুগ্ম-সম্পাদক মো: দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

এর আগে দুপুরের পর থেকে উপজেলার গোমতি, বেলছড়ি ও আমতলী ইউনিয়নসহ পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ে জড়ো হতে থাকে। খাগড়াছড়ি জেলা বিএনপির সহ-সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য মনিন্দ্র কিশোর ত্রিপুরা‘র নেতৃত্বে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলটি দলীয় নেতাকর্মীদের মুর্হুমুহু শ্লোগানে এক পর্যায়ে জনস্রোতে পরিণত হয়।

বিক্ষোভ মিছিল ও সমাবেশে মাটিরাঙ্গা উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও আমতলী ইউনিয়নের চেয়ারম্যান হাজী ইয়াছিন মোল্লা, তাইন্দং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো: সিরাজুল ইসলাম সিরাজী, মাটিরাঙ্গা পৌর বিএনপির সভাপতি মো: তৈয়ব আলী কোম্পানী, মাটিরাঙ্গা উপজেলা যুবদলের সভাপতি মো: বদিউল আলম, সাধারণ সম্পাদক মো: হারুন অর রশীদ, পৌর যুবদলের সভাপতি মো: আবুল কালাম আযাদ, মাটিরাঙ্গা পৌর ছাত্রদলের সভাপতি মো: জিয়াউর রহমানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদল, শ্রমিকদল, স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন