‘অনলাইনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিশুদের মাতৃভাষায় পাঠদান করা হবে’

fec-image

রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী বলেছেন, করোনার কারণে প্রাথমিক পর্যায়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাতৃভাষায় পাঠদান বন্ধ হয়ে গেছে। অনলাইনে অন্যান্য বিষয়গুলো পড়ানো হলেও ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের মাতৃভাষা পড়ানো হয় না। এইবার অনলাইনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের মাতৃভাষায় পাঠদান করা হবে।

রোববার (১৬ জানুযারি) দুপুরে জেলা পরিষদের আয়োজনে প্রতিষ্ঠানটির নিজস্ব মিলনায়তনে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন এবং মাতৃভাষায় শিক্ষাদান বিষয়ে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চেয়ারম্যান আরও বলেন, পরবর্তী শ্রেণীতে উত্তীর্ণ হওয়া হাজার হাজার ক্ষুদ্র নৃ গোষ্ঠি শিক্ষার্থী মাতৃভাষা শিক্ষা কার্যক্রম থেকে বঞ্চিত হয়েছে। এ সমস্যা থেকে উত্তোরণ ঘটানোর জন্য মাতৃভাষায় পড়ানোর জন্য আরও দক্ষ শিক্ষক নিয়োগ এবং অনলাইন কার্যক্রম গতিশীল করা হবে।

জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা আশরাফুল ইসলাম, পরিষদের সদস্য প্রিয় নন্দ চাকমা, অংসুই ছাইন চৌধুরী, রেমলিয়ানা পাংখোয়া, আব্দুর রহিম, ইলিপন চাকমা, প্রবর্তক চাকমা, নিউচিং মারমা, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন, জুরাছড়ি উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা, কাউখালী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানস মুকুর চাকমা, রাঙামাটি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দীপিকা খীসা, অবসর প্রাপ্ত শিক্ষক মংসানু চৌধুরী, নিরূপা দেওয়ান, প্রছন্ন কুমার চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + twelve =

আরও পড়ুন