বান্দরবানে ‘অনুসন্ধানী সাংবাদিকতা’ নিয়ে প্রশিক্ষণ 

fec-image

শিশু সাংবাদিকতা, উপজেলা পর্যায়ে বুনিয়াদি, জেলা প্রতিনিধিদের টেলিভিশন সাংবাদিকতার পর জেলার প্রিন্ট ও ইলেক্সট্রনিক মিডিয়ার সাংবাদিকদের জন্য এবার শুরু হয়েছে অনুসন্ধানী সাংবাদিকতা বিষয়ক ৩দিনের প্রশিক্ষণ। প্রশিক্ষণে জেলার ৩৫জন সাংবাদিক অংশ গ্রহণ করছেন।

১৩-১৫ নভেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণটি মঙ্গলবার সকাল ৯টায় উদ্বোধন করেছেন প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক সচিত্র মৈত্রীর সম্পাদক অধ্যাপক মো. ওসমান গণি।

এসময় বক্তারা বলেন- পিআইবি বান্দরবানের সাংবাদিকদের জন্য একসাথে চারটি প্রশিক্ষণের আয়োজন করার মাধ্যমে তাদের কর্মদক্ষতা অনেকগুন বাড়িয়ে দিয়েছে নিসন্দেহে। এ প্র্রশিক্ষণের ফলে জেলায় কর্মরত সাংবাদিকদের আগের চেয়েও ভাল রিপোর্ট করতে পারবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

প্রথমদিনের অনুষ্ঠানে বৈশাখী টেলিভিশনের পরিকল্পনা পরামর্শক ও নিউইয়র্ক টাইমস এর প্রদায়ক জুলফিকার আলি মানিক, বান্দরবান প্রেসক্লাবের সভাপতি মনিরুল ইসলাম মনু, পিআইবির কনিষ্ঠ প্রশিক্ষক মো. শাহ আলম, প্রেসক্লাবের সাবেক সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, সেক্রেটারি মিনারুল হকসহ বান্দরবানে কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রনিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: প্রশিক্ষণ, বান্দরবানে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × 1 =

আরও পড়ুন