অন্ধকার পাহাড়ে জ্বলবে আলো: পাচউবো চেয়ারম্যান

fec-image

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড এর চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম অন্ধকার পাহাড়গুলোতেও আলো জ্বলবে। যেখানে আলো নেই সেখানে আলোর ব্যবস্থা করা হবে।

বৃহস্পতিবার (৩০সেপ্টেম্বর) সকালে বোর্ডের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত গণশুনানীতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পাচউবো চেয়ারম্যান আরও বলেন, দুর্গম পাহাড়ে বিদ্যুৎ সংযোগ ব্যবস্থা নেই। সেসব এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড সোলার বিদ্যুতের মাধ্যমে আলোকিত করবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘরে ঘরে বিদ্যুৎ স্লোগানের অংশ হিসেবে সম্পূর্ণ বিনামূল্যে দুর্গম এলাকায় যেখানে জাতীয় গ্রীড বিদ্যুৎ পৌঁছানোর কোন সুযোগ নেই সেসব এলাকায় সোলার বিদ্যুৎ বিতরণ করা হবে। এক্ষেত্রে তৃতীয় পক্ষ কিংবা কেউ যেন আর্থিক লেনদেন করতে না পারে এ বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন চেয়ারম্যান।

গণশুনানিতে রাঙামাটি সদর, লংগদু ও নানিয়ারচর উপজেলার দুর্গম ও প্রত্যন্ত এলাকা থেকে আগত সেবা প্রত্যাশী সমাজের জনপ্রতিনিধি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অংশগ্রহণ করেন। এসময় বোর্ডের চেয়ারম্যান গণশুনানিতে অংশগ্রহণ করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং গণশুনানিতে অংশগ্রহণকারীদের মধ্য থেকে বিভিন্ন উন্নয়নমূলক সংক্রান্ত বিষয় নিয়ে উন্মুক্ত আলোচনা করা হয়।

এসময় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (উপসচিব) বাস্তবায়ন মোহাম্মদ হারুন-অর-রশীদ, উপ-পরিচালক মংছেনলাইন রাখাইন, গবেষণা কর্মকর্তা কাইংওয়াই ম্রোসহ সংশ্লিষ্টঅন্যান্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + eighteen =

আরও পড়ুন