অপহৃত অটোরিকশা উদ্ধারের দাবিতে বিক্ষোভ : ইউপিডিএফকে দায়ী করলেন চালকরা

fec-image

সন্ত্রাসী গোষ্ঠি কর্তৃক অপহৃত অটোরিকশা উদ্ধারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন। বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকালে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে বক্তারা বলেন, অতীতে আমাদের চালক আবুল কালাম, ফটিক মিয়া এবং শহিদুল ইসলাম রতনকে সন্ত্রাসীরা গুম করেছিলো। তাদের আর পাওয়া যায়নি। তাদের পরিবার এখনো তাদের ফিরে পাওয়ার আশায় প্রহর গুনছে। এখন আবারো সন্ত্রাসীরা আমাদের অটোরিকশা ছিনিয়ে নিয়ে গেছে। স্বাধীনতার
৫০ বছর পরও আমাদের এখনো সন্ত্রাসীদের চাঁদা দিতে হয়। এটা আমাদের জন্য দুঃখজনক ঘটনা।

বক্তারা আরও বলেন, রাঙামাটি-খাগড়াছড়ি, জেলা শহরের আসামবস্তী-কাপ্তাই সড়ক এবং ঘাগড়া- বড়ইছড়ি সড়কে আমরা নিরাপদে নেই। নিরাপত্তা জোরদার করতে পূর্বের ন্যায় এ সকল সড়কগুলোতে সেনাক্যাম্প স্থাপন করা জরুরি। তাহলে সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা সম্ভব। অটোরিকশা নিয়ে যাওয়ার ঘটনায় বক্তারা এসময় ইউপিডিএফকে ( প্রসীত গ্রুপ) দায়ি করেছে।

অপহৃত অটোরিকশা ফিরিয়ে না দিলে আগামী রোববার, সোমবার আরও বৃহত্তর কর্মসূচি পালন করা হবে বলে বক্তারা হুঁশিয়ারি উচ্চারন করেন।

সমাবেশের আগে অটোরিকশার শ্রমিকরা রাঙামাটি পৌরসভা প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

রাঙামাটি জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি পরেশ মজুমদারের সভাপতিত্বে সংগঠনটির সাংগঠনিক সম্পাদক মো. হালিম বক্তৃতা করেন। এসময় যুগ্ম সাধারণ সম্পাদক হেলাল উদ্দীন সুমন, প্রচার সম্পাদক আব্দুল খালেক, দপ্তর সম্পাদক শিবু রায়সহ সংগঠনটির অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

গত ১৫ নভেম্বর রাঙামাটির নানিয়ারচর উপজেলার ১৯ মাইল নামক স্থানে চালকের কাছ থেকে একটি অটোরিকশা ছিনিয়ে নেয় সন্ত্রাসীরা। এলাকাটি ইউপিডিএফ অধ্যুষিত হওয়ায় এ ঘটনার জন্য অটোরিকশার শ্রমিকরা ইউপিডিএফকে দায়ি করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × five =

আরও পড়ুন