অপহৃত কাদেরের মুক্তির দাবিতে এলাকাবাসীর সমাবেশ

fec-image

খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার খাড়িছড়া এলাকা থেকে ক্ষুদ্র ব্যবসায়ী মো. আবদুল কাদের নিখোঁজ।  চার দিন পেরিয়ে গেলেও এখনও তাঁর সন্ধান মেলেনি। সন্ত্রাসীরা তাকে অপহরণ করেছে দাবি করে দ্রুত অক্ষত ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে যোগ্যাছোলা ইউনিয়নের সর্বস্তরের জনসাধারণ। প্রতিবাদ সমাবেশে আগামী ২৪ ঘন্টার মধ্যে আব্দুল কাদেরকে নিঃশর্ত মুক্তির দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুসিয়ারী দেন বক্তারা।

শনিবার (৯ এপ্রিল) বিকেল ৪টায় উপজেলার যোগ্যাছোলা ইউনিয়নের দক্ষিণ কালাপানি পান্নাকার্বারী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ মানববন্ধন করা হয়। এসময় যোগ্যাছোলা ইউনিয়ন আ.লীগ সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে ও মো. জামাল হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদিন।

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, এই জনপদে পাহাড়ি-বাঙ্গালির সম্প্রীতির বসবাস। অসাম্প্রদায়িক পরিবেশে কেউ গুম, খুন, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড করে সম্প্রীতির বন্ধনে চির ধরাতে দেওয়া হবে না। আগামী ২৪ ঘণ্টার মধ্যে কাদেরকে নিঃশর্ত ছেড়ে না দিলে সাধারণ মানুষ  দুর্বার আন্দোলন গড়ে তুলবে। এর দায়ভায় কে নেবে? অবৈধ অস্ত্রধারীরা সাধারণ মানুষকে আর ক্ষতিগ্রস্ত করার সুযোগ দেবে না মানুষ। এ প্রতিবাদ সমাবেশে পাহাড়ি- বাঙ্গালিরা সমবেত হয়ে প্রমাণ করেছে তাঁরা সাম্প্রদায়িক গোষ্ঠীকে প্রশ্রয় দেয় না বা লালন করে না।

এসময় আরও বক্তব্য দেন, ইউপি চেয়ারম্যান ক্যজরী মহাজন, ইউনিয়ন আ.লীগ সাধারণ সম্পাদক মো. আব্দুল মতিন, সাংগঠনিক সম্পাদক মো. জামাল উদ্দিন পাটোয়ারী, পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সহ-সভাপতি মো. মোকতাদের হোসেন, ইউপি সদস্য আব্দুল হামিদ, সাম কুমার ত্রিপুরা, পাড়া প্রধান (কার্বারী) ক্যজ মারমা প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে যোগ্যাছোলা ইউনিয়নের বিভিন্ন রাজনৈতিক নেতাকর্মী, জনপ্রতিনিধি ও পাহাড়ি বাঙ্গালি সর্বস্তরের সাধারণ নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অপহৃত, কাদের, মানিকছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন