অবশেষে লক্ষ্মীছড়ি হাইস্কুলের বিতর্কিত কমিটির আহবায়ক আব্দুর রশীদের পদত্যাগ

মোবারক হোসেন:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার একমাত্র হাইস্কুলের অনিয়মতান্ত্রিকভাবে ৫ বারের মতো গঠিত বিতর্কিত এডহক কমিটির সভাপতি আব্দুর রশীদ মোল্লা অবশেষে আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ড চেয়ারম্যান বরাবরে মঙ্গলবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের নিকট এ পদত্যাগ পত্র জমা দেন বলে জানা গেছে।

লক্ষ্মীছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমানের কাছে এ প্রতিনিধি জানতে চাইলে পদত্যাগ পত্র জমা দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

পদত্যাগ পত্রে অবশ্য তিনি শরীরিক অসৃস্থতার কারণ উল্লেখ করেছেন।

এর আগে শিক্ষক প্রতিনিধি সদস্য আব্দুর রহিম মিয়াজি এবং অভিভাবক সদস্য মংক্যচিং চৌধুরী দায়িত্ব থেকে অব্যাহতি নেন। ৪ সদস্যের এই এডহক কমিটির সদস্য সচিব বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর ছিদ্দিক আন্দোলনের মুখে এখনো পর্যন্ত বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন।

উল্লেখ্য, গত ৫ মে লক্ষ্মীছড়ি হাইস্কুলের এডহক কমিটি বাতিল, প্রধান শিক্ষকের অপসারণসহ সকল অনিময়-দুর্নীতির তদন্তের দাবিতে অভিভাবকরা প্রতিবাদ সমাবেশে করে প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়।  সেই থেকে এখনো পর্যন্ত প্রধান শিক্ষকের কার্যালয়ে তালা ঝুলছে। সঙ্কট নিরসনে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে প্রায় এক মাসের মাথায় এসে এডহক কমিটির আহবায়ক পদত্যাগ করার ফলে বিদ্যালয়ের নিয়মিত কমিটি গঠনে আর কোন বাধা রইল না বলেই সচেতন মহল মনে করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন